• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯
  • ই-পেপার

নটরডেম ইউনিভার্সিটি বাংলাদেশ এ পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত


poisha bazar

  • অ্যাম্বাসেডর, দৈনিক মানবকণ্ঠ
  • ০৮ আগস্ট ২০১৯, ২২:০২,  আপডেট: ০৮ আগস্ট ২০১৯, ২২:২০

নটরডেম ইউনিভার্সিটি বাংলাদেশে ‘অন্তঃ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৯’ অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কালচারাল ক্লাবের আয়োজনে উক্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ।

গত ২৪ জুলাই বিকেল তিনটায় উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয় প্রতিযোগিতার প্রথম পর্ব। এছাড়াও প্রতিযোগিতার প্রথম দিন একক নৃত্য ও দলীয় নৃত্যের আয়োজন করা হয়। ২৫ জুলাই রবীন্দ্র সংগীত, নজরুল সঙ্গীত, লোকগীতি, আধুনিক সঙ্গীত, কবিতা আবৃত্তি, আলোকচিত্র প্রদর্শনী ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এরপর ৩রা আগস্ট বিকেল পাঁচটায় প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও জমকালো সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। অনুষ্ঠানকে প্রাণবন্ত করতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরিষদের ছাত্র-ছাত্রীগণ স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন।

এসময় প্রধান অতিথিগণ প্রতিযোগীদের মধ্যে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সঙ্গীত শিশির বিশ্বাস ও প্রমিলা ভট্টাচার্য্য। আবৃত্তি প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আবৃত্তিকার, কবি, সাহিত্যিক, ফিল্ম ডাইরেক্টর, সাংবাদিক ও নটরডেম ইউনিভার্সিটির লেকচারার আহমেদ তাহসিন শামস।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রিয় বাংলা ব্যান্ড ‘চিরকুট’ এর ভোকালিস্ট শারমিন সুলতানা সুমি এবং মঞ্চ নাটক অভিনেতা ও টিভি অভিনেতা সৈকত সিদ্দিক।

অনুষ্ঠানের সর্বশেষ চমক হিসেবে কালচারাল ক্লাবের সভাপতি সাদিক হক এর নিজ পরিচালনায় ও অভিনয়ে একটি নাটক মঞ্চস্থ করা হয়। মঞ্চায়নে সহযোগিতা করেন ক্লাবের সাংস্কৃতিক সম্পাদক অথৈ ক্লারা।

এ ব্যাপারে ক্লাবের কোষাধ্যক্ষ সাইকা ঐশী বলেন, শেষের নাটকটি ছিল সকলের জন্যই একটি চমক এবং অনুষ্ঠান শেষে সকলেই মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করেন। ক্লাবের প্রতিটি সদস্যের আপ্রাণ প্রচেষ্টা না থাকলে আমরা কখনই সফল হতে পারতাম না। তাই সকলকে অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ জানাই।

মানবকণ্ঠ/এএম




Loading...
ads





Loading...