ষড়যন্ত্র ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন


poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ১২ জুলাই ২০১৯, ১৩:৩৫,  আপডেট: ১২ জুলাই ২০১৯, ১৬:৪০

কবি নজরুল কলেজ ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে ষড়যন্ত্র ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে কলেজের সাধারণ শিক্ষার্থীরা। শুক্রবার সকাল ১১টার দিকে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে কলেজের কয়েকশ শিক্ষার্থী অংশ নেয়। এসময় তারা ছাত্রলীগ নেতাদের নামে মিথ্যা এ ষড়যন্ত্রের মামলার বিরুদ্ধে নানা স্লোগান দেন।

ষড়যন্ত্র ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধনে দেয়া বক্তব্যে কলেজ শাখা ছাত্রলীগের উপ-পাঠাগার বিষয়ক সম্পাদক ইয়াসিন আল অনিক বলেন, আমাদের কয়েকজন নেতার নামে মামলা দেয়া হয়েছে সূত্রাপুর থানায়। সেখানে বলা হয়েছে, আমরা ১০০ টাকা চাদাবাজি করেছি ২০ জন মিলে। এমন হাস্যকর মামলা দিয়েছেন আমাদেরই নেতারা।

ছাত্রলীগের পোস্টেড নেতারাই বাদীদের জোর করে আমাদের নামে মামলা দায়ের করিয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমরা ক্যাম্পাসে শান্তিপূর্ণ অবস্থা বজায় রাখতে চেয়েছি। আমরা চাঁদাবাজি কিংবা সহিংসতায় জড়াইনি। ক্যাম্পাসে আমাদেরকে হেয় করার জন্যে এসব মামলা দেয়া হয়েছে। ছাত্রলীগ ষড়যন্ত্রের রাজনীতি করে না। ভয়ের রাজনীতি করে না। অথচ আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। তারা মূলত দলের নামে বিরোধীরা যেন নেতিবাচক প্রচার দিতে পারে তারই পথ করে দিয়েছে।

ইয়াসিন আল অনিক বলেন, আমরা শিক্ষার্থীদের সঙ্গে ছিলাম, আছি। রাজপথে থেকে আন্দোলন সংগ্রাম করেছি। ক্যাম্পাসে শৃঙ্খলা রাখতে সচেষ্ট থেকেছি। কিন্তু আমাদের নামে মামলা দেয়া হয়েছে।

এসময় তিনি নেতৃবৃন্দের নামে অসত্য ও মিথ্যা মামলা দায়েরকারীদের অবিলম্বে শাস্তির আওতায় আনার দাবি জানিয়ে বলেন, আমরা এসবের বিরুদ্ধে বাকবিতণ্ডায় যাইনি। ঝামেলায় যাইনি। আমরা নিয়মতান্ত্রিকভাবে এগিয়েছি। আমাদের দাবি জানাচ্ছি। আমাদের নামে এসব মামলা হয়রানির বন্ধে আমরা নেত্রীর কাছে বলতে চাই, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে বলতে চাই আমাদেরকে রক্ষা করুন। ছাত্রলীগের সম্মান বাঁচাতে, ছাত্রলীগের ঐতিহ্য বাঁচাতে আপনারা ব্যবস্থা নিন।

এসময় কলেজ শাখা ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দরাও বক্তব্য রাখেন। তারা বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছাত্রলীগ আওয়ামী লীগের ভ্যানগার্ডের কাজ করে যাচ্ছে। বিএনপির আমলে বিশ্ববিদ্যালয়গুলো অস্থিতিশীল থাকতো। এখন প্রত্যেকটা ক্যাম্পাস শান্তিপূর্ণ আছে। তার একমাত্র কারণ ছাত্রলীগ। অথচ আমাদের নেতারাই দলের বিপক্ষে কাজ করছেন এটা দুঃখজনক ও লজ্জার। এসব ষড়যন্ত্রকারীদের বিচারের দাবি জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। আমরা প্রত্যাশা করি কেন্দ্রীয় নেতৃবৃন্দ এসব চিহ্নিত ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।

মানবকণ্ঠ/এএম/এআইএস




Loading...
ads




Loading...