রোববার ব্যাংক বন্ধ, পরের দুদিন লেনদেন চলবে পাঁচ ঘণ্টা


  • অনলাইন ডেস্ক
  • ০৫ আগস্ট ২০২১, ১৬:৫০

সারাদেশে আশঙ্কাজনক হারে বেড়ে চলা করোনার সংক্রমণ রোধে চলমান লকডাউনের মধ্যে আগামী সপ্তাহের প্রথম দিন রোববারও বন্ধ থাকবে ব্যাংক লেনদেন। পরের দুদিন লেনদেনের সময় আধা ঘণ্টা বাড়িয়ে পাঁচ ঘণ্টা করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ আগষ্ট) বাংলাদেশ ব্যাংক এক সার্কুলারে লেনদেনের এই নতুন সময় ও পুঁজিবাজারেও লেনদেনের সময় বাড়ানোর কথা জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থা।

বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, আগামী সপ্তাহে শুক্র ও শনিবার সপ্তাহিক ছুটির সাথে রোববারও ব্যাংক বন্ধ থাকবে।

এরপর ৮ ও ৯ অগাস্ট সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত লেনদেন চলবে ব্যাংকে। তবে আনুসঙ্গিক কাজের জন্য বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ব্যাংক খোলা রাখা যাবে।

লকডাউনের মধ্যে চলতি সপ্তাহে শুক্রবার এবং শনিবার সপ্তাহিক ছুটির পাশাপাশি রবি এবং বুধবার ব্যাংক বন্ধ ছিল। বাকি দিনগুলোতে লেনদেন চলে সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত।

করোনাভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে দেশে চলমান লকডাউনের সময়সীমা আরো পাঁচ দিন বাড়িয়ে বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি করে সরকার। এরপর ব্যাংক লেনদেনের সময় আধাঘণ্টা বাড়িয়ে বাংলাদেশ ব্যাংক নতুন সার্কুলার দেয়।

ব্যাংকের সময়সূচির সঙ্গে তাল মিলিয়ে চলা পুঁজিবাজারেও রোববার লেনদেন বন্ধ থাকবে বলে জানান বিএসইসির মুখপাত্র ও নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম।

তিনি বলেন, পুঁজিবাজারে আগামী সপ্তাহে লেনদেন হবে সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। চলতি সপ্তাহে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত লেনদেন হচ্ছিল।

করোনা মহামারীর এই সময়ে লকডাউনে ব্যাংক লেনদেনের সময় বদলানো নতুন কিছু নয়। পরিস্থিতি অনুযায়ী এর আগেও লেনদেন সময় বাড়ানো কমানো হয়েছে। এর সঙ্গে পরিবর্তন করা হচ্ছে পুঁজিবাজারে লেনদেনের সময়ও।

মানবকণ্ঠ/এমএ


poisha bazar

ads
ads