যুক্তরাজ্য-বাংলাদেশ গুরুত্বপূর্ণ ব্যবসায়িক বৈঠকে পদ্মা ব্যাংকের চেয়ারম্যান

চৌধুরী নাফিজ সরাফাত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০১ আগস্ট ২০১৯, ১৮:৩২

যুক্তরাজ্য-বাংলাদেশ দ্বিপক্ষিক সম্পর্ক উন্নয়নে নিয়ে বুধবার বৃটিশ হাইকমিশনে ব্রিটিশ বিজনেস গ্রুপ কতৃক আয়োজিত এক চা চক্র অনুষ্ঠিত হন যেখানে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল এমপির সঙ্গে উপস্থিত ছিলেন পদ্মা ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত।  এ সময় অর্থমন্ত্রী জানান, যুক্তরাজ্য-বাংলাদেশ দ্বিপক্ষিক সম্পর্ক উন্নয়নে কাজ করবে দেশের তরুন ব্যবসায়িক গোষ্ঠি। তিনি আরো বলেন, ব্রিটিশ সংস্থাগুলির উচিত বাংলাদেশে বিনিয়োগ করা।

বৈঠকে সভাপতিত্ব করেন বিবিজির চেয়ারম্যান ফ্রাঙ্কোয় ডি মেরিকোর্ট এবং ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।

বিবিজির চেয়ারম্যান,এইচএসবিসি বাংলাদেশের প্রধান নির্বাহী ফ্রাঙ্কোয়েস ডি মেরিকোর্ট বলেছেন যে যুক্তরাজ্য বৃহত্তম বিনিয়োগকারী সংস্থাগুলি বাংলাদেশে বিনিয়োগ করছে এবং তারা দেশের প্রবৃদ্ধি বৃদ্ধিতে সহযোগিতা করছে। তিনি উল্লেখ করেন, এশিয়া প্যাসিফিক অঞ্চলে বাংলাদেশে সবচেয়ে দ্রুত বর্ধনশীল অর্থনীতি, এইচএসবিসি এই বছর ৮.১ % প্রবৃদ্ধির পূর্বাভাস দিয়েছে।

রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছিলেন যে যুক্তরাজ্য বাংলাদেশের দীর্ঘদিনের বন্ধু ছিল এবং একাত্তরে দেশটির জন্মের পর থেকেই কিছু ব্রিটিশ সংস্থা এখানে কাজ করছে। আগামী বছর বৃটিশ ব্যবসায়ের সম্প্রসারন এ দেশে আরো হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশ কৌশলগতভাবে চীন, ভারত এবং এশিয়ার অন্যান্য ক্রমবর্ধমান অর্থনীতির মধ্যে অবস্থান করছে এবং এখন সময় এসেছে এগিয়ে যাবার। তিনি বলেন যে, দেশকে এগিয়ে যাওয়ার জন্য এফডিআইয়ের (ফরেন ডিরেক্ট ইনভেস্টমেন্ট) প্রয়োজন ছিল। তিনি আরও বলেন ব্রিটিশ সংস্থাগুলির উচিত বাংলাদেশে বিনিয়োগ করা এবং তরুণ ও বর্ধমান জনসংখ্যার জন্য সুযোগ সৃষ্টি করে ব্যবসায়িক সম্পর্ক আরো জোরদার করা।

মানবকণ্ঠ/আরএ




Loading...
ads





Loading...