মিয়ানমারের সাবেক মেজরকে গুলি করে হত্যা


  • অনলাইন ডেস্ক
  • ০৪ নভেম্বর ২০২১, ১৯:০২

মিয়ানমারে সেনাদের পরিচালিত দুইটি সেনা কোম্পানির ম্যানেজারকে গুলি করা হত্যা করা হয়েছে। নিহতের নাম থিয়েন অং। বৃহস্পতিবার (৪ নভেম্বর) ইয়াঙ্গুনের মিয়াঙ্গুন শহরে নিজ বাড়ির কাছে তাকে গুলি করে হত্যা করা হয়।

স্থানীয় ওয়ার্ড প্রশাসক ইয়ে উইন অং সংবাদমাধ্যম মিয়ানমার নাউকে বলেন, থিন উইন ও তার স্ত্রী ডাক্তার থিয়েন্ট অংকে কাছ থেকে চার বার গুলি করা হয়।

থিয়েন অংয়ের ঘাড়ে গুলি এবং ঘটনাস্থলেই তিনি নিহত হন। আর তার স্ত্রী থিয়েন্ট অংয়ের তলপেট, কাঁধ ও ডান পায়ে গুলি লাগে। তিনি প্রাণে বেঁচে গেলেও গুরুতর আহত অবস্থায় হাসপাতালে আছেন।

মিয়ানমার নাউয়ের খবর অনুসারে, থিয়েন মিয়ানমারের নৌবাহনীর সাবেক মেজর। সেনা পরিচালিত বেশ কয়েকটি প্রতিষ্ঠানে তিনি বড় পদে দায়িত্বে ছিলেন। ধারণা করা হচ্ছে, মিয়ানমারের জান্তা বিরোধীরা তাকে গুলি করে হত্যা করেছে।

গত ১ ফেব্রুয়ারি সেনা অভ্যুত্থানের মধ্য দিয়ে অং সান সু চির নেতৃত্বাধীন ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) সরকারকে হটিয়ে ক্ষমতায় বসে সামরিক জান্তা। এর পর থেকে দেশটিতে শুরু হয় সামরিক সরকারবিরোধী বিক্ষোভ।

মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের পর ভিন্নমতের ওপর হামলা-সংঘাতের জেরে ১ হাজার ১০০ জনের বেশি বেসামরিক মানুষ নিহত হয়েছেন। এ ছাড়া আট হাজারের বেশি মানুষকে গ্রেফতার করা হয়েছে।


poisha bazar