নৌকা ডুবিতে চীনে নিহত ১০


  • অনলাইন ডেস্ক
  • ২০ সেপ্টেম্বর ২০২১, ১৫:৫৩

যাত্রীবাহী নৌকা ডুবির ঘটনায় চীনে অন্তত ১০ জন নিহত হয়েছে। এ ঘটনায় আরও পাঁচজন নিখোঁজ রয়েছে। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় গুইঝোও প্রদেশের একটি নদীতে নৌকাডুবির পর এই ঘটনা ঘটে।

চীনের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিজিটিএন টিভির বরাত দিয়ে সোমবার (২০ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় বার্তা সংস্থা পিটিআই।

এদিকে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় গুইঝোও প্রদেশের লুইপানসুই শহরের জাংকে নদীতে গত শনিবার বিকেল পৌনে ৫টার পরে নৌকাডুবির এই ঘটনা ঘটে। ডুবে যাওয়া ওই নৌকার যাত্রীদের বেশিরভাগই শিক্ষার্থী।

নৌকাটির যাত্রী ধারণক্ষমতা ছিল ৪০ জনের। কিন্তু দুর্ঘটনার আগে সেখানে ঠিক কতজন যাত্রী নেওয়া হয়েছিল, সেটি যাচাই করে দেখছে কর্তৃপক্ষ। তারাও ধারণা করছে যে, নৌকাটির বেশিরভাগ যাত্রীই ছিল শিক্ষার্থী।

চীনের রাষ্ট্রীয় বার্তাসংস্থা সিনহুয়া জানিয়েছে, রোববার পর্যন্ত ৪০ জনকে নদী থেকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারের পর তাদের মধ্যে থেকে নয় জন মারা যা। বাকি ৩১ জনের অবস্থা আশঙ্কাজনক নয়।

এছাড়া এখনও পাঁচজন নিখোঁজ রয়েছে। দুর্ঘটনার পর তল্লাশি এবং উদ্ধার অভিযানে অংশ নেয় ১৭টি উদ্ধারকারী দল ও ৫০টি নৌকা। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত চলছে বলে জানানো হয়েছে।

মানবকণ্ঠ/এমএইচ



poisha bazar

ads
ads