অ্যাপল ডেইলির প্রধান সম্পাদক গ্রেফতার

হংকংয়ের মিডিয়া মোগল অ্যাপল ডেইলির প্রতিষ্ঠাতা জিমি লাই ছি-য়িংকে গ্রেপতার করে নিয়ে যাচ্ছে পুলিশের জাতীয় নিরাপত্তা ইউনিট।
হংকংয়ের মিডিয়া মোগল অ্যাপল ডেইলির প্রতিষ্ঠাতা জিমি লাই ছি-য়িংকে গ্রেপতার করে নিয়ে যাচ্ছে পুলিশের জাতীয় নিরাপত্তা ইউনিট। - ছবি- রয়টার্স

  • অনলাইন ডেস্ক
  • ১৭ জুন ২০২১, ১০:২৯

জাতীয় নিরাপত্তা আইন অমান্য করার অভিযোগে গণতন্ত্রপন্থী সংবাদপত্র হিসেবে পরিচিত অ্যাপল ডেইলির প্রধান সম্পাদকসহ চারজনকে গ্রেফতার করেছে হংকংয়ের পুলিশ। স্থানীয় সময় বৃহস্পতিবার তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে বিবিসি।

মিডিয়া মোগল জিম্মি লাইয়ের মালিকানাধীন অ্যাপল ডেইলি বেইজিংয়ের নেতৃত্ব নিয়ে সমালোচনার জন্য আলোচিত। এরই মধ্যে বিভিন্ন অভিযোগে তাকেও গ্রেফতার করে কারাগারে রাখা হয়েছে।

গত বছর জাতীয় নিরাপত্তা আইন প্রণয়নের পর এই আইনের আওতায় এরই মধ্যে বেশ কিছু কর্মীকে আটক করেছে হংকংয়ের পুলিশ।

বিবিসির খবরে বলা হয়, মিডিয়া মোগল জিম্মি লাইয়ের মালিকানাধীন অ্যাপল ডেইলি বেইজিংয়ের নেতৃত্ব নিয়ে সমালোচনার জন্য আলোচিত। এরই মধ্যে বিভিন্ন অভিযোগে তাকেও গ্রেফতার করে কারাগারে রাখা হয়েছে।

হংকং পুলিশ জানিয়েছে, জাতীয় নিরাপত্তা আইন লঙ্ঘন করায় জিমি লাইসহ ৩৯ থেকে ৭২ বছর বয়সী চার ব্যক্তিকে গ্রেফতার করেছে। তবে তাদের নাম প্রকাশ করেনি পুলিশ। এ বিষয়ে আরও গ্রেফতারের ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছে তারা।

প্রসঙ্গত, গত বছর জাতীয় নিরাপত্তা আইন প্রণয়নের পর এই আইনের আওতায় এরই মধ্যে বেশ কিছু কর্মীকে আটক করেছে পুলিশ।

 



poisha bazar

ads
ads