এবার চীনের সুলান শহর লকডাউন

এবার চীনের সুলান শহর লকডাউন
এবার চীনের সুলান শহর লকডাউন - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১১ মে ২০২০, ২১:৩২

প্রাণঘাতী করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীন দেশ পুরোপুরি করোনা নিয়ন্ত্রণ করে ফেলেছিল। মাঝে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা পুরোপুরি শূণ্যের কোঠায় নেমে এসেছিল দেশটিতে। তবে এবার হঠাৎ করেই চীনের সুলান শহরে ভাইরাসটির সংক্রমণ বেড়ে যাওয়ায় লকডাউন জারি করা হলো।

রোববার (১০ মে) শহরটিতে ১১ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে।এক ধোপানীর কাছ থেকে তারা সংক্রমিত হয়েছে বলে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ৪৫ বছর বয়সী ওই নারীর সংস্পর্শে এসে তার স্বামী, বোন এবং পরিবারের অন্য সদস্যরা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সম্প্রতি কোথাও ভ্রমণে যাননি বলেও জানান ওই নারী।

এ ঘটনার পর সুলান শহরে জনসমাগমের সব স্থান বন্ধ করে দেওয়া হয়। সকলকে বাড়িতেই থাকতে বলা হয়। সেই সঙ্গে গণপরিবহন স্থগিত করে শহরটিকে উচ্চ ঝুঁকিপূর্ণ অঞ্চল ঘোষণা করা হয়েছে।

সোমবার চীনে ১৭ জন কোভিড-১৯ রোগী শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে পাঁচজন উহান শহরের, যেখানে রোগীসংখ্যা শূন্যে নেমে আসায় লকডাউন তুলে দেওয়া হয়েছিল।

এদিকে বাংলাদেশে স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে ১ হাজার ৩৪ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আত্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৯১ জনে। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৩৯ জনে।

মানবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...