মহামারীর মধ্যেই উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষা

মহামারীর মধ্যেই উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষা
মহামারীর মধ্যেই উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষা - ফাইল ছবি।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২২ মার্চ ২০২০, ১৮:৪৩

উত্তর কোরিয়া স্বল্প-পাল্লার দুটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে। করোনা ভাইরাসের মহামারীর মধ্যেই শনিবারের এই পরীক্ষা ঠিক হয়নি বলে মন্তব্য করেছে প্রতিবেশী দক্ষিণ কোরিয়া। উত্তর পিয়ংগান প্রদেশের সনচন থেকে কোরীয় উপদ্বীপের পূর্ব উপকূলের সাগরে এই পরীক্ষা চালানো হয়েছে।

দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফ অফ স্টাফের (জেসিএস) বরাতে বার্তা সংস্থা রয়টার্স এমন খবর দিয়েছে। কোরীয় উপদ্বীপের উত্তর-পশ্চিম কোণের কাছেই পিয়ংইয়ংয়ের চেয়ে উঁচুতে সনচন অবস্থিত। জেসিএস বলেন, বিশ্বজুড়ে কোভিড-১৯ ভাইরাস যখন মারাত্মক সঙ্কট হয়ে এসেছে, তখন এ ধরনের সামরিক পদক্ষেপ একেবারেই ঠিক হয়নি।

পিয়ংইয়ংয়ে সুপ্রিম পিপলস অ্যাসেম্বলির অধিবেশন ঘোষণা দেয়ার কয়েক ঘণ্টা পরই এই ক্ষেপণাস্ত্র পরীক্ষা হয়েছে। এই অধিবেশনে দেশটির সাতশ’ কর্মকর্তা অংশ নেবেন। মূলত ভাইরাসের মহামারীর মধ্যে নিজেদের শক্তি দেখাতেই উত্তর কোরিয়া এমন আয়োজন করেছে বলে বিশ্লেষকদের মত।

উত্তর কোরিয়া পর্যবেক্ষণকারী সংস্থা এনকে নিউজের রাচেল মিনইয়াং বলেন, যদি এসব কার্যক্রম অব্যাহত থাকে, তবে তার অর্থ হচ্ছে, এই মহামারীর মধ্যেই তারা নিজেদের আত্মবিশ্বাসের কথাই প্রকাশ করতে চাচ্ছে।

উত্তর কোরিয়ায় এখন পর্যন্ত কোনো করোনা ভাইরাস রোগী শনাক্ত হয়নি। যদিও গত সপ্তাহে দেশটিতে করোনা ভাইরাস সংক্রমণের দাবি করেছেন এক শীর্ষ মার্কিন কর্মকর্তা।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...