কিশোরীকে ককপিটে ডেকে আজীবন নির্বাসিত পাইলট!


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৫ নভেম্বর ২০১৯, ২১:৪৯

চিনের এক পাইলটকে আজীবন নির্বাসিত করা হল। তিনি বিধি ভেঙে এক কিশোরীকে ককপিটে ঢুকতে দিয়েছিলেন বলে ওই শাস্তি। ওই কিশোরী সেখানে বসে ছবিও তোলে। এতে ওই বিমান সংস্থার নিরাপত্তা বিধিভেঙেছে বলে অভিযোগ। ছবিটি সামনে আসারপরেই নিষেধাজ্ঞার মুখে পড়েন ওই পাইলট।

চিনের এয়ার গুইলিনের একটি উড়ানে জানুয়ারি মাসে ছবিটি তোলা হয়। কিন্তু সেটি সম্প্রতি চিনের সোশ্যাল মিডিয়া উইবো-তে প্রকাশ পেয়েছে। তারপরই ছবিটি অসামরিক বিমান পরিবহণের সঙ্গে জড়িত এক আধিকারিকের নজরে পড়ে। বিষয়টি নিয়ে হইচই শুরু হয়।

কিশোরী গুইলিন টুরিজম বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। তিনি ভবিষ্যতে বিমান সেবিকা হতে চান বলে জানিয়েছেন। ককপিটে ছবি তুলতে পেরে তিনি পাইলটের প্রতি কৃতজ্ঞ বলে উইবো তাঁর পোস্টে জানিয়েছেন। পোস্টটি সামনে আসার পর অসামরিক বিমান পরিবহনের সঙ্গে জড়িত বিশেষজ্ঞরা বলছেন, ছবিটি মাঝ আকাশে তোলাহয়েছে। এতে নিরাপত্তা বিধি লঙ্ঘন করা হয়েছে।

গুইলিন এয়ারের তরফে সোমবার জানানো হয়েছে, ওই পাইলটকে আজীবন নির্বাসনে পাঠানো হচ্ছে। তবে বিমানচালকের নাম পরিচয় প্রকাশ করা হয়নি। শুধু তাই নয় ওই উড়ানে থাকা অন্য কর্মীদেরও তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বরখাস্ত করা হয়েছে। গুইলিন এয়ার জানিয়েছে, যাত্রীদের নিরাপত্তা নিয়ে তারা কোনও আপোস করবে না।

সূত্র : আনন্দবাজার পত্রিকা।  

মানবকণ্ঠ/এইচকে 




Loading...
ads





Loading...