মোংলায় চিরনিদ্রায় শায়িত হলেন ড. হিমেল বরকত

অধ্যাপক ড. হিমেল বরকত
অধ্যাপক ড. হিমেল বরকত

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৩ নভেম্বর ২০২০, ২০:৪৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. হিমেল বরকত (৪২) হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)।

শনিবার সকালে অনলাইনে ক্লাস নেয়ার সময় হঠাৎ হার্ট এ্যাটার্ক করলে তাকে বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় রবিবার ভোররাত সাড়ে ৪টার দিকে তাঁর মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক কন্যা সন্তানসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

সোমবার সকাল ১০টায় মোংলার মিঠাখালিতে জানাযা নামাজ শেষে তাদের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

মরহুম হিমেল বরকত মোংলা বন্দর কর্তৃপক্ষের সাবেক ডক শ্রমিক পরিচালনা বোর্ডের প্রয়াত ডাঃ ওলিউল্লাহর কনিষ্ঠ পুত্র এবং প্রয়াত কবি রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ ও প্রথম আলো পত্রিকার মোংলা প্রতিনিধি সুমেল সারাফাতের ছোট ভাই।

হিমেল বরকত পেশায় ছিলেন জাহাঙ্গীর নগর বিশ্ব বিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক। তাই পেশাগত কারণে স্বপরিবারে ঢাকায় বসবাস করছিলেন। অধ্যাপকের পাশাপাশি তিনি একজন কবি, সাহিত্যক ও গবেষক ছিলেন।

অধ্যাপক ড. হিমেল বরকতের অকাল মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন মোংলা প্রেস ক্লাবের সভাপতি এইচ এম দুলাল, সাধারণ সম্পাদক মোঃ হাসান গাজী, সাবেক সভাপতি আহসান হাবিব হাসান, সাংবাদিক মনিরুল হায়দার ইকবাল, আমির হোসেন আমু, আবু হোসাইন সুমন, জসিম উদ্দিন, নিজাম উদ্দিন ও শেখ নুর আলম, মোঃ এনামুল হক সহ স্থানীয় সাংবাদিকরা।

মানবকণ্ঠ/এইচকে/এনামুল হক



poisha bazar

ads
ads