‘উন্নয়ন কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ গ্রন্থের মোড়ক উন্মোচন

‘উন্নয়ন কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ গ্রন্থের মোড়ক উন্মোচন
- ছবি: প্রতিবেদক

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ১৯ অক্টোবর ২০২০, ১৮:১৩

‘উন্নয়ন কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে শনিবার (১৭ সেপ্টেম্বর) মিরপুর প্রেসক্লাব অডিটরিয়ামের সভাকক্ষে বিশিষ্ট সাংবাদিক গোলাম কাদেরের সভাপতিত্বে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

প্রধানমন্ত্রীর উন্নয়ন-সংগ্রামের নানা দিক নিয়ে রচিত গ্রন্থের মোড়ক উন্মোচনকে ঘিরে আয়োজিত অনুষ্ঠানটি জুড়েই ছিলেন শেখ হাসিনা। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট্য শিক্ষাবিদ নাট্যজন অধ্যাপক ড. রতন সিদ্দিকী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোট্রের সহকারী এটর্নী জেনারেল মো: জাকির হোসেন মাসুদ, বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র সাংবাদিক সাঈদুর রহমান রিমন, শিশু সাহিত্যিক আলী ইমাম, সাংবাদিক সাহিত্যিক মফিদা আকবর, বীর মুক্তিযোদ্ধা এস.এম আহসানউল্লাহ, শিশু সাহিত্যিক রহীম শাহ, বাঙালির প্রকাশক আরিফ নজরুল, পিডিবিএফ ব্যবস্থাপনা পরিচালক আমিনুল ইসলাম ও মো: রুহুল আমিন মন্ডল, এবং বইটির সম্পাদনাকারী সৈয়দ শফিকুর রহমান পলাশ।

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র সাংবাদিক সাঈদুর রহমান রিমন, শিশু সাহিত্যিক আলী ইমাম, বীর মুক্তিযোদ্ধা এস.এম আহসানউল্লাহ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শেখ হাসিনা উত্তাল সমুদ্রের প্রতিকূল স্রোতের মাঝিই শুধু নন, তিনি বাংলাদেশের উন্নয়ন কন্যা। সব প্রতিকূলতাকে তুচ্ছ করে দিয়ে তিনি দেশজুড়ে বইয়ে দিয়েছেন উন্নয়নের জোয়ার, বদলে দিয়েছেন বাংলাদেশের চলমান চিত্র। শেখ হাসিনার ভাষায় : আকাশপানে উঠে যাওয়া শিখা হাতছানি দিয়ে ডাকছে ‘আয় উপরে, আরো উপরে আয়।’ তার দক্ষ নেতৃত্বে আমরাও যেতে চাই আরো উপরে, উন্নয়নের শিখরে। বাঙালি জাতি মাথা উচু করে দাঁড়াবে উন্নত জাতি হিসেবে।

প্রধান অতিথি বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার প্রাপ্ত বিশিষ্ট শিক্ষাবিদ নাট্যজন অধ্যাপক ড. রতন সিদ্দিকী বলেন, একজন বিশ্বনেত্রীর সম্পর্কে লেখা এত সহজ কথা না। এরমধ্যে এমন সব তথ্য রয়েছে যা বর্তমান, আগামী ও প্রজন্মের পর প্রজন্মের কাছে ঐতিহাসিক এবং মূল্যবান দলিল হয়ে থাকবে।’

তিনি আরও বলেন, বইটির মোড়ক উন্মোচনও গান্ধী পিস এ্যাওয়ার্ড ২০১৯ প্রগন অনুষ্ঠান এই মূহুর্তে বেশ গুরুত্ব বহন করে। সাম্প্রদায়িক সম্প্রতি আমাদের ঐতিহ্য শীর্ষক আলোচনা স্থলে আমরা গর্বের সাথে বলতে পারি জন নেত্রী শেখ হাসিনা সম্প্রতির বিরল দৃষ্ঠান্ত স্থাপন করে চলেছেন। ভবিষ্যৎ আরোও উজ্জ্বল আমাদের সম্প্রীতির বন্ধন হোক।

অনুষ্ঠানে ১৬ জনকে গান্ধী পিস এ্যাওয়ার্ড-২০১৯ প্রদান করা হয়। গান্ধী পিস গবেষণা পরিষদের চেয়ারম্যান এবং মিরপুর প্রেস ক্লাবের সভাপতি কবি গোলাম কাদের দেশে আসন্ন দুর্গা পুজা উপলক্ষে সম্প্রীতির বন্ধনকে আরও দৃঢ় করার প্রত্যয় ব্যক্ত করে সমাপনী বক্তব্য রাখেন।

মানবকণ্ঠ/এইচকে






ads