• শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০
  • ই-পেপার
12 12 12 12
দিন ঘন্টা  মিনিট  সেকেন্ড 

সালমানের 'ঘরের খোঁজে নিখোঁজ বাড়ি'

মানবকণ্ঠ
ঘরের খোঁজে নিখোঁজ বাড়ি - সালাহউদ্দিন সালমান

poisha bazar

  • সংবাদদাতা, দৈনিক মানবকণ্ঠ
  • ১৫ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩৫,  আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২০, ১৪:০৪

অমর একুশে বই মেলায় প্রকাশিত হয়েছে সালাহউদ্দিন সালমানের ৫ম কাব্যগ্রন্থ “ঘরের খোঁজে নিখোঁজ বাড়ি”। অনুপ্রাণন প্রকাশনী থেকে প্রকাশিত কাব্যগ্রন্থটির প্রচ্ছদ এঁকেছেন প্রচ্ছদ শিল্পী 'আইয়ুব আল আমিন'। ৫৩-টি কবিতার সমন্বয়ে কাব্যগ্রন্থটি অমর একুশে গ্রন্থমেলায় পাওয়া যাবে অনুপ্রাণন এর ২৩১-২৩২ নম্বর স্টলে।

অনুপ্রাণন প্রকাশনীর স্বত্বাধিকারী প্রকাশক আবু মো. ইউসুফ জানান, আমার প্রকাশনা থেকে সালাহউদ্দিন সালমানের তৃতীয় কাব্যগ্রন্থ-“ঘরের খোঁজে নিখোঁজ বাড়ি” পান্ডুলিপি পড়ার পর আমাদের নির্বাচকরা দ্ব্যর্থহীনভাবে কাব্যগ্রন্থটি প্রকাশের জন্য আগ্রহ জানিয়েছেন। কবিতার কাব্যরস, শব্দ চয়ন, স্বল্পপরিসরে কবিতার মুগ্ধকর পটভূমি, অসাধারণ কথার যোগসূত্র আর ভাষাশৈলীর গাঁথুনি- সব মিলিয়ে অপূর্ব নির্ভেজাল জীবনের নির্যাস পাওয়া যায় তরুণ এই কবির কবিতায়।

কবি সালাহউদ্দিন সালমান জানান, “ঘরের খোঁজে নিখোঁজ বাড়ি” কাব্যগ্রন্থটি ফেব্রুয়ারির প্রথম দিন থেকেই মেলায় পাওয়া যাচ্ছে। এটি আমার ৫ম কবিতার বই। প্রাণের মেলায় কবিতার বই প্রকাশ হওয়া মানে ব্যাপক আনন্দ ও আশাবাদী।

বইটির বিষয়বস্তু সম্পর্কে তিনি আরো বলেন, বইটিতে ৫৩টি কবিতা আছে যা সর্বপাঠকের জন্য লিখতে চেয়েছি। সমাজের সুবিধাভোগী শ্রেণির নির্লজ্জ ছবিও ওঠে এসেছে কবিতায়। ভাষার জটিলতা এড়িয়ে সহজসাধ্য কথায় মন ভরাতে চেয়েছি পাঠকের। 

উল্লেখ্য, কবি ও সাংবাদিক সালাহউদ্দিন সালমানের জন্ম মুন্সীগঞ্জ বিক্রমপুরে। দৈনিক মানবকণ্ঠ পত্রিকার সিরাজদিখান প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন। তার কাব্যগ্রন্থটি বইমেলার অনুপ্রাণন প্রকাশনীর ২৩১-২৩২স্টলে পাওয়া যাচ্ছে। এছাড়া বইটি পাওয়া যাবে কাটাবনে অবস্থিত অনুপ্রাণনের অফিসে অথবা অনলাইনে। বইটি পাওয়া যাবে এই লিংকে - http://www.anupranon.com/product/ghorer-khonje-nikhonj-bari/ 


মানবকণ্ঠ/জেএস




Loading...
ads






Loading...