• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯
  • ই-পেপার

বাংলা চলচ্চিত্রের আন্তর্জাতিক অ্যাপ্রোচ বিষয়ক আলোচনা

মানবকণ্ঠ
বাংলা চলচ্চিত্রের আন্তর্জাতিক অ্যাপ্রোচ বিষয়ক আলোচনা - প্রতিবেদক

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ২৮ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০৭

ওয়ার্ল্ড কালচারাল রিকানেকশন'র আয়োজনে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় শাহবাগ পাঠক সমাবেশ কেন্দ্রে 'বাংলা চলচ্চিত্রের আন্তর্জাতিক অ্যাপ্রোচ' বিষয়ক আলোচনা ও কবিতা পাঠ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে আলোচক হিসাবে ছিলেন- কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি এমরান কবির চৌধুরী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র ও টেলিভিশন বিভাগের প্রধান অধ্যাপক জুনায়েদ হালিম, অধ্যাপক ও গবেষক ড. সাইম রানা, কবি ও লেখক জুয়েল মাজহার, অধ্যাপক কবি সরকার মাসুদ, চলচ্চিত্র নির্মাতা হাবিবুর রহমান হাবীব, চলচ্চিত্র নির্মাতা কবি তারেক মাহমুদ, কলকাতার অধ্যাপক ড. দেবজিৎ বন্দোপাধ্যায়, ড. শাহাদত হোসেন নিপু, ডা. আহসান হাবীব, ইসমত শিল্পী, wcrর সমন্বয়ক ও গীতিকার সুজন হাজং, সংগীতশিল্পী টি কে তারেক, কবি গিরীস গৈরিক, আবৃত্তি শিল্পী সাদিয়া খান, রিমঝিম সৃষ্টি, মাহি নূর মাহি, দামালউদ্দিন দামাল, স্বকৃত নোমান।

অনুষ্ঠানে কবিতা পাঠ করেন- ফারুক সুমন, বদরুল হায়দার, সাম্মী ইসলাম নীলা, নূরিতা নূসরাত খন্দকার, ফারহানা রহমান, দিপংকর মারডুক, জিয়া খন্দকার, ফারহান ইশরাক, শীতল মুনা চৌধুরী, রাসেল আশেকী, তারেকউদ্দিন, রিক্তা রিচি, ফখরুল হাসান, সনজিৎ কুমার সিংহ ।

অনুষ্ঠানটির প্রধান সমন্বয়ক এবং ওয়ার্ল্ড কালচারাল রিকানেকশন'র সভাপতি চলচ্চিত্র নির্মাতা ও কবি মাসুদ পথিক বক্তব্য রাখেন। তিনি জানান আন্তর্জাতিক এ সংগঠনটি বেশকিছু প্রোগ্রামের পরিকল্পনা নিয়ে এগুচ্ছে। বিশ্ব সংস্কৃতির রিকানেক্ট করাই যার মূল উদ্দেশ্য।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads





Loading...