মিশিগানে নারী উদ্যোক্তাদের মিলনমেলা


  • সংবাদদাতা, দৈনিক মানবকণ্ঠ
  • ০৪ নভেম্বর ২০২২, ০৯:৪৫

যুক্তরাষ্ট্রের মিশিগানে শতাধিক প্রবাসী বাংলাদেশি নারী উদ্যোক্তাদের নিয়ে বসেছিল ভায়োলেটসের মিলনমেলা। নারী উদ্যোক্তাদের বৃহৎ সংগঠন ভায়োলেটসের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে রবিবার ওয়ারেন সিটির আড্ডা রেস্টুরেন্টে ছিল জমকালো আয়োজন। প্রবাসে পারিবারিক আর কর্মজীবনের ব্যস্ততার ফাঁকে নারী উদ্যোক্তাদের নিয়ে জমকালো এই আসরে ছিল নাচ-গানসহ নিজেদের তুলে ধরার ভিন্নতা।

অনুষ্ঠানের শুরুতেই লাল গালিচার সেটে মোহনীয় ভঙ্গিতে হেঁটে সবার সামনে আসেন ভায়োলেটসের এক ঝাঁক উদ্যোক্তা তরুণী। পারমিতা সিথী ও আফরিন মাহদীর নান্দনিক উপস্থাপনায় গানে গানে অনুষ্ঠান মাতিয়ে রাখেন নিলুফা আক্তার নিলু, ইলোরা হোসেইন, ফারিন ফারিয়া।

image_6483441(3)

অনুষ্ঠানের শুরু থেকেই আনন্দ আড্ডার ফাঁকে ফাঁকে ভায়োলেটসের কর্ণধার শারমিন তানিম, মহুয়া দাস, এঞ্জেলা খন্দকার, নিবেদিতা শিমি, সুচিতা মৌ, জিসা, ত্রিশা ও সুরভী নাচের মাধ্যমে আগত সবাইকে মুগ্ধ করেন। সাথে পুরো অনুষ্ঠান জুড়ে ছিল মিশিগানসহ বিভিন্ন স্টেটের প্রতিষ্ঠিত নারী উদ্যোক্তাদের সফলতা আর সংগ্রামে এগিয়ে যাওয়ার গল্প।

ভায়োলেটসের জমকালো আয়োজনে অংশ নেয়া নারী উদ্যোক্তা আয়না ইভেন্ট অ্যান্ড ডেকরের ফারজানা ডালিয়া নারীদের নিয়ে পথচলা ভায়োলেটসের দ্বিতীয় বর্ষপূর্তির শুভেচ্ছা জানিয়ে বলেন, আমরা মানুষের জীবনের বিশেষ মুহুর্তকে রঙ্গিন করে তুলতে কাজ করি। আয়না ইভেন্টসের শুরুটা ছিল ঐসব নারীদের সাথে যারা আরেকজন নারীর ব্যবসায়িক সফল হওয়ার স্বপ্নপূরণে কাজ করে। নারী উদ্যোক্তাদের সাথে আমাদের কাজ করার উদ্দেশ্যই হলো একজন নারীর ইচ্ছা, শৈল্পিকতা ও প্রতিভা বিকাশের পাশাপাশি বাড়তি আয়ে সহযোগিতা করা।

টেক্সাস অঙ্গরাজ্য থেকে আসা রুপারু’র কর্ণধার নাফসিয়া মতিন মিলি বলেন, দেশীয় পণ্যের উপর টান ও ভালোবাসা থেকেই এই ব্যবসার সঙ্গে জড়িত হয়েছি। ভায়োলেটসের এমন আয়োজনে যুক্ত হতে পেরে সত্যিই আনন্দিত।

image_6483441(2)

দেশীয় তাঁতের কাপড় নিয়ে কাজ করা চিত্রপটের নারী উদ্যোক্তা প্রজ্ঞা পারমিতা জানান, স্বদেশী পণ্য নিয়ে কাজ করা গর্বের বিষয়। গুণগত মান ধরে রেখে আমরা অনলাইনে দেশি পণ্যের ব্যবসায় নিজেকে যুক্ত রেখেছি।

আয়োজনটি সফলভাবে সম্পন্ন হওয়ায় আগত সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ‘ভায়োলেটস’ এর কর্ণধার শারমিন তানিম বলেন, নিজ দেশের সংস্কৃতি বজায় রেখে ঐতিহ্যবাহী বাংলাদেশি পণ্যকে প্রাধান্য দেয় ভায়োলেটস। প্রবাসে নিজ দেশের চেনারুপ ভিনদেশে তুলে ধরাই ভায়োলেটস'র লক্ষ্য। যা বাংলাদেশি কমিউনিটিতে ইতিবাচক ভাবমূর্তি তুলে ধরছে। প্রবাসে দেশীয় পণ্যে আগ্রহ বাড়ছে জানিয়ে তিনি আরও বলেন, দেশীয় পণ্য নিয়ে কাজ করা নারী উদ্যোক্তা তৈরিতে এই অনলাইন প্ল্যাটফর্ম ভবিষ্যতে বিভিন্ন পরিকল্পনা নিয়ে কাজ করবে।


poisha bazar