খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে লন্ডনে বিএনপির মানববন্ধন


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৮ আগস্ট ২০২২, ২২:১৬,  আপডেট: ০৮ আগস্ট ২০২২, ২২:১৯

বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া’র নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবি এবং পুলিশের গুলিতে নিহত ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম এবং স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমের হত্যার প্রতিবাদে ১০ ডাউনিং স্ট্রিটের সামনে যুক্তরাজ্যে বিএনপির আয়োজনে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (৮ আগস্ট) লন্ডন সময় দুপুরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের পরিচালনায় মঙ্গলবার অনুষ্ঠিত বিক্ষোভ কর্মসূচিতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপির নেতৃবৃন্দ, জোনাল কমিটির নেতৃবৃন্দ, অঙ্গ ও সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মীসহ ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দগণ বিভিন্ন পোস্টার, ব্যানার ও ফেস্টুন হাতে কর্মসূচিতে যোগ দেন।

উক্ত সমাবেশে অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক পারভেজ মল্লিক, সেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিন, যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, সাবেক ছাত্রদল নেতা ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী, বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান, সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি এডভোকেট খন্দকার মাহবুব হোসেনের সহকারী আওয়ামী সরকারের নির্যাতনের মামলা হামলার শিকার এডভোকেট মো. আমির হোসাইন সরকার।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন মো. আবু বকার সিদ্দিক, এ এ ওয়াহিদুল ইসলাম, মো. আল আমিন, নন্দন কুমার দে, মো. সেলিম রেজা, আব্দুল আলিম, মোহাম্মাদ রিফাত মাহমুদ ভূইয়া, মো. মিজানুর রহমান ফরমান, মু. কামরুল আহসান রাসেল, শহিদুল ইসলাম, শামসুল হক সুমন, মো. হাসান মোরসেদ, মো. মাহফুজ আহমেদ, মো. জামিল চৌধুরী সহ আরও অনেকে। 

 

মানবকণ্ঠ/পিবি


poisha bazar