কুলাউড়া বাংলাদেশী এসোসিয়েশন অব ইউএসএ ইনকের নির্বাচন

নিরঙ্কুশ বিজয় পেলেন আলাউদ্দিন-জাবেদ পরিষদ


  • সংবাদদাতা, দৈনিক মানবকণ্ঠ
  • ০৮ জুন ২০২২, ১০:৪২

যুক্তরাষ্ট্রে বসবাসরত মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার প্রবাসীদের সংগঠন ‘কুলাউড়া বাংলাদেশী এসোসিয়েশন অব ইউএসএ ইনকে’র নির্বাচনে নিরঙ্কুশ বিজয় লাভ করেছে ‘আলাউদ্দিন-জাবেদ পরিষদ’।

গত ৫ জুন রোববার বিপুল উৎসাহ উদ্দীপনায় যুক্তারাষ্ট্রের নিউইয়র্কস্থ জ্যামাইকার হিলসাইড অ্যাভিনিউয়ের তাজমহল পার্টি হলে অনুষ্ঠিত এই নির্বাচনে ১৫টি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ‘আলাউদ্দিন-জাবেদ পরিষদ’ ও ‘জালাল-রেনু’ পরিষদ। নির্বাচনে আলাউদ্দিন-জাবেদ পরিষদ’ পূর্ন প্যানেল বিজয় লাভ করে।

রোববার সকাল সাড়ে আটটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত একটানা ভোট গ্রহন করা হয়। ৫৫ জন আজীবন সদস্য সহ মোট ভোটার ১১৩২ জনের মধ্যে ভোট প্রদান করেন ৭৫৪ জন।

বিজয়ী সভাপতি শাহ আলাউদ্দিন পেয়েছেন ৪৩২, সহ-সভাপতি মো. এফ মালিক (মুরাদ) ৪৩১, সাধারণ সম্পাদক জাবেদ আহমেদ ৪৪০, সহ সাধারণ সম্পাদক মো. মাসকু মিয়া (সুজন) ৪৩০, কোষাধ্যক্ষ মো. ওবায়দুর রহমান (কামাল) ৪১৪, সাংগঠনিক সম্পাদক শেখ শামীম আহমেদ ৪২৩, প্রচার সম্পাদক এনামুল ইসলাম খান ৪৩৪, ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক মুজিবুর রহমান ৪১০, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক নূরুন নাহার হাসান (লুসি) ৪০১, মহিলা সম্পাদক মাহমুদা ইসলাম (রুমা)৩৯৪, কার্যনির্বাহী সদস্য ইমরুল হোসেন জেবুল ৪১০ ভোট পেয়ে (৪র্থ) মো. আলতাফ হোসেন ৪১৮ (৩য়), লুৎফর রহমান ৩৯৫ (৫ম) মোহাম্মদ মইনুর রহমান (সুয়েব ) ৪৩৪ (২য়) এবং বদরুল ইসলাম (মিন্টু) ৪৩৭ (১ম)।

প্রধান নির্বাচন কমিশনার সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক সিরাজ উদ্দিন আহমদ ফলাফল ঘোষণার পর আলাউদ্দিন-জাবেদ পরিষদের নির্বাচিত সভাপতি ও সাধারন সম্পাদক এক প্রতিক্রিয়ায় ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমাদের অঙ্গীকার হচ্ছে প্রবাসে কুলাউড়াবাসীর ঐক্য ও সম্প্রীতি সুদৃঢ় রাখতে সর্বাধিক গুরুত্ব প্রদান এবং জবাবদিহিতামূলক সংগঠন গড়ে তুলবো।

এছাড়া প্রবাসে ছড়িয়ে ছিটিয়ে থাকা কুলাউড়া প্রবাসীদের মধ্যে সেতুবন্ধন সৃষ্টির লক্ষ্যে সাধারণ সদস্য ও আজীবন সদস্য সংগ্রহ কার্যক্রম জোরদার করা, নতুন প্রজন্মকে কুলাউড়া তথা বাংলাদেশের কৃষ্টি, ঐহিত্য ও সংস্কৃতি সম্পর্কে উৎসাহিত করা, কুলাউড়ার সঙ্গে প্রবাসীদের সেতুবন্ধন এবং এলাকার উন্নয়নে সংগঠনের পূর্ববর্তী কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত রাখা ও কুলাউড়ায় সেবামূলক কার্যক্রম পরিচালনার উদ্যোগ গ্রহণ করা হবে। এছাড়াও বক্তব্য রাখেন সংগঠনের বর্তমান সভাপতি আশ্রাফ আহমেদ ইকবাল, সাধারন সম্পাদক ও নির্বাচনে সভাপতি প্রার্থী এনায়েত হোসেন জালাল, উভয় পরিষদের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক রাশেদুল মান্নান চৌধুরী ও তানীউর শামীম লোবান তারা সকলেই বিজয়ী কার্যকরী কমিটিতে অভিনন্দন সহ কার্যক্রম পরিচালনায় সর্বাত্মক সহযোগিতার কথা উল্লেখ করেন।

উল্লেখ্য, ২০২০ সালে নির্বাচন হওয়ার নির্বাচন হওয়ার কথা থাকলেও কোভিড-১৯ এর কারণে সম্ভব হয়নি।


poisha bazar