বাংলা প্রেসক্লাব মিশিগানের নতুন আহবায়ক কমিটি গঠন


  • সংবাদদাতা, দৈনিক মানবকণ্ঠ
  • ১৪ মার্চ ২০২২, ১৯:৩৭

বাংলা প্রেসক্লাব অব মিশিগানকে গতিশীল করার লক্ষ্যে যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে বসবাসরত বাংলা সংবাদমাধ্যমের কর্মরত সাংবাদিকদের সাধারণ সভায় নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। শনিবার (১২ মার্চ) বিকেলে বাংলা টাউন খ্যাত হ্যামট্রামিক শহরের বাংলাদেশ এভিনিউস্থ কাবাব হাউজ মিলনায়তনে সর্বসম্মতিক্রমে বাংলা প্রেসক্লাব অব মিশিগান'র আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

‘বাংলা প্রেসক্লাব মিশিগান’ এর সহ-সভাপতি আরটিভি প্রতিনিধি কামরুজ্জামান হেলাল'র সভাপতিত্বে ও সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মিশিগান প্রতিদিন সম্পাদক ফারজানা চৌধুরী পাপড়ির সঞ্চালনায় সভায় সর্ব সম্মতিক্রমে ঠিকানা পত্রিকার মিশিগান প্রতিনিধি সাংবাদিক সৈয়দ শাহেদুল হককে আহবায়ক এবং দৈনিক খোয়াই পত্রিকার সম্পাদক রোটারিয়ান শামীম আহছানকে সদস্য সচিব করা হয়।

নতুন আহবায়ক কমিটির সদস্য হলেন- এনটিভি প্রতিনিধি সেলিম আহমদ, আরটিভি যুক্তরাষ্ট্র প্রতিনিধি কামরুজ্জামান হেলাল, সুপ্রভাত মিশিগান সম্পাদক চিন্ময় আচার্য্য, মিশিগান প্রতিদিন সম্পাদক ফারজানা চৌধুরী পাপড়ি, সুপ্রভাত মিশিগান নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল, জনকন্ঠ প্রতিনিধি রফিকুল হাসান চৌধুরী তুহিন, বাংলাদেশ প্রতিদিনের আশিকুর রহমান, ঢাকা পোস্টের তোফায়েল রেজা সোহেল, মানবকন্ঠের সাহেল আহমেদ, সাংবাদিক দেওয়ান মো. কাউসার ও টিবিএন-২৪ প্রতিনিধি মাহফুজুর রহমান শাহীন।

এছাড়া সভায় গঠনতন্ত্র প্রণয়নের জন্য সিনিয়র সাংবাদিক মোস্তফা কামালকে প্রধান করে একটি উপ-কমিটি গঠন করা হয়েছে। কমিটি শীঘ্রই তাদের কার্যক্রম শুরু করবে বলা জানা গেছে।

উল্লেখ্য, গত বছরের ১৫ আগষ্ট মিশিগানে বসবাসরত বিভিন্ন সংবাদ মাধ্যমে কর্মরত সাংবাদিকদের নিয়ে ১৯ সদস্যবিশিষ্ট অস্থায়ী কমিটি গঠনের মাধ্যমে বাংলা প্রেসক্লাব মিশিগান যাত্রা শুরু করে। অস্থায়ী কমিটি গঠনের মধ্যে দিয়ে এর যাত্রা শুরু হলেও কমিটি আশানুরূপ তৎপরতা দেখাতে না পারায় গত শনিবার (১২ মার্চ) ক্লাবের সকল সদস্যদের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়। আশা করা হচ্ছে নতুন আহবায়ক কমিটি সংগঠনের জন্য একটি গঠনতন্ত্র প্রনয়ন করবেন এবং গঠনতন্ত্র অনুযায়ী যথা শিগগিরই একটি নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনে পদক্ষেপ নিবেন।


poisha bazar