• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২
  • ই-পেপার

বার্মিংহামে বৃহত্তর সিলেটবাসীর সঙ্গে মতবিনিময়ে এমপি শামীমা

দেশ ও জাতি গঠনে প্রবাসীদের ভূমিকা অপরিসীম 


  • মানবকণ্ঠ ডেস্ক
  • ১৪ নভেম্বর ২০২১, ১৩:৩৩

দেশ ও জাতি গঠনে প্রবাসীদের ভূমিকা অপরিসীম বলে মন্তব্য করেছেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক  অ্যাডভোকেট শামীমা আক্তার খানম। 

তিনি সম্প্রতি যুক্তরাজ্যের বার্মিংহামে বসবাসরত বৃহত্তর সিলেটের অধিবাসীদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ মন্তব্য  করেন।

স্মলহিথের স্থানীয় একটি হলে অনুষ্ঠিত সভায় তিনি বলেন, প্রবাসীদের পাঠানো বৈদেশিক মুদ্রার ফলে বাংলাদেশের অর্থনীতি সমৃদ্ধ হচ্ছে। প্রবাসীদের স্থানীয় পর্যায়ে বিভিন্ন সাহায্য সহযোগিতার ফলে দারিদ্র বিমোচন অনেকটার কমে এসেছে । এই সাহায্যের হাত আরো প্রসারিত হলে দরিদ্রতা অনেকাংশেই কমে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

অ্যাডভোকেট শামীমা আক্তার খানম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে যুক্তরাজ্যে যান। এতে সভাপতিত্ব করেন বার্মিংহাম যুবলীগের সিনিয়র সদস্য হেলাল উদ্দিন। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মিসবাউর রহমান মিসবাহ।

এছাড়াও বিশেষ অতিথি ছিলেন বার্মিংহাম আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব বশির মিয়া কাদির, বার্মিংহাম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব চৌধুরী মাখন, মিডল্যান্ডস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম বেলাল।

অনুষ্ঠান পরিচালনা করেন বার্মিংহাম যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল আহমেদ, সাংগঠনিক সম্পাদক আলী আহমেদ এবং বার্মিংহাম শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মকসুদ মিয়া।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বার্মিংহাম আওয়ামী লীগ, মিডল্যান্ডস আওয়ামী লীগ, বার্মিংহাম যুবলীগ, ওয়েস্ট মিডল্যান্ডস যুবলীগ, বার্মিংহাম শ্রমিক লীগ, লেস্টার যুব মহিলা লীগ, বার্মিংহাম স্বেচ্ছাসেবক লীগ, বার্মিংহাম ছাত্রলীগের নেতাকর্মীরা।


poisha bazar

ads
ads