দেশবিরোধী অপপ্রচারের অভিযোগে সুইডেনে তাসনিম খলিলের নামে মামলা


  • অনলাইন ডেস্ক
  • ০৮ অক্টোবর ২০২১, ১৪:১০

বাংলাদেশবিরোধী অপপ্রচারের অভিযোগ নেত্র নিউজের সম্পাদক তাসনিম খলিলের বিরুদ্ধে মামলা করেছেন অল ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতারা। স্থানীয় পুলিশ মামলাটি গ্রহণ করেছে।

অল ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, আওয়ামী লীগ নেতা মাহফুজুর রহমান ভূঁইয়া, হেদায়েত উল ইসলাম শেলীসহ বেশ কয়েকজন নেতা সুইডেন পুলিশের কাছে মামলাটি করেন।

মামলার বিষয়ে তাসনিম খলিলের কাছ থেকে এখনও কোনো প্রতিক্রিয়া আসেনি।

মামলার পরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ বিষয়ে পোস্ট করেন মামলার বাদী এম নজরুল ইসলাম।

তিনি বলেন, এই তথাকথিত সাংবাদিক সুইডেন বসে বাংলাদেশ, বাংলাদেশ সরকার, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু পরিবারকে নিয়ে বিভ্রান্তিকর মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করার চেষ্টা করছে। তার 'নেত্র নিউজ' নামের অনলাইন পোর্টাল, ফেসবুক, ইউটিউব চ্যানেল, টুইটারসহ সামাজিক যোগাযোগমাধ্যমে এইসব অপপ্রচার অব্যাহত রেখেছে।

তিনি আরও বলেন, ‘একটি ঘৃণ্য চক্র অসাম্প্রদায়িক বাংলাদেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করছে। তাসনিম খলিল এই চক্রের অন্যতম সদস্য। লন্ডনে পলাতক বিএনপি নেতা তারেক রহমান এই চক্রের প্রধান। তাদের পেছনে আছে একাত্তরের পরাজিত শক্তি ও তাদের দোসররা। এই অপপ্রচারের জন্য তারা বিপুল পরিমাণ টাকা ঢালছে।’

‘আমরা মামলা করেছি এই জন্য যে, এ ধরনের অপপ্রচার আর চলতে দেওয়া যায় না। আইনগতভাবেই এটি বন্ধ হওয়া দরকার’— বলেন মামলার বাদী এম নজরুল ইসলাম।



poisha bazar

ads
ads