স্পেনে নারায়ণগঞ্জ জেলা এসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা


  • অনলাইন ডেস্ক
  • ০৭ জুলাই ২০২১, ১০:০৫,  আপডেট: ০৭ জুলাই ২০২১, ১০:০৮

স্পেনে প্রবাসীদের অন্যতম আঞ্চলিক সংগঠন নারায়ণগঞ্জ জেলা এসোসিয়েশন ইন স্পেনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে ।

সোমবার (৫ জুলাই) রাতে স্পেনের রাজধানী মাদ্রিদের বাঙালি অধ্যুষিত এলাকা লাভাপিয়েসের বাংলা টাউন রেস্টুরেন্টে এক সাধারণ সভায় ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে সভাপতি পদে একরামুজ্জান কিরণ, সিনিয়র সহ-সভাপতি আবুল হুসেন, সাধারণ সম্পাদক ইসহাক আহমেদ হিমেল, সিনিয়র যুগ্ম সম্পাদক কাজী আহসান ও সাংগঠনিক সম্পাদক বুলবুল আহমেদসহ (বীর মুক্তিযুদ্ধার সন্তান ) আশিকের নাম ঘোষণা হয়।

কমিউনিটি নেতা একরামুজ্জামান কিরণের সভাপতিত্বে ও যুব নেতা বুলবুল আহমদের সঞ্চালনায় সভায় কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন- প্রবীণ কমিউনিটি নেতা আবু বক্কর সিদ্দিক মামুন, আতাউর রহমান, জাহাঙ্গীর হোসেন, রিপন আহমেদ, আমির হোসেন, ইসহাক আহমেদ হিমেল, আবুল হাসান, হাসান তারেক, কাজী আহসান, মনির হোসেন, খসরু হাসান, সিজন আহমেদ, ফরিদ আহমেদ, জাকির খান, রনি মোহাম্মদসহ আরও অনেকে।

এ সময় বক্তারা বলেন, নারায়ণগঞ্জ সব সময় দেশের জাতীয় অর্থনীতিতে ভুমিকা রেখে এসেছে। এখনও রাখছে। নারায়ণগঞ্জের মানুষ শান্তি প্রিয়। ব্যবসা-বাণিজ্য এবং রপ্তানিমুখী গার্মেন্টস শিল্পের কারণে আমরা সব সময় এগিয়ে। রাজনীতির কারণেও আমাদের গুরুত্ব রয়েছে। আজ থেকে স্পেনেও বসবাসরত নারায়ণগঞ্জ জেলার প্রবাসীদের নিয়ে শুরু হলো আমাদের দীর্ঘ পথ চলা। প্রবাসে নারায়ণগঞ্জবাসী ঐক্যবদ্ধ হয়ে নারায়ণগঞ্জের উন্নয়নে ভূমিকা রাখতে পারেন। নিজ এলাকায় বিনিয়োগ করতে পারেন।

সভাপতির বক্তব্যে একরামুজ্জামান কিরণ বলেন, দীর্ঘ লকডাউনের পর স্পেনে বসবাসরত নারায়ণগঞ্জ জেলাবাসীকে একত্রিত করতে এবং সকল হিংসা বিদ্বেষ ভুলে গিয়ে প্রবাসে সবাই যেন মিলেমিশে থাকতে পারে, সে জন্যই তারা এই সভার আয়োজন করেছেন।

তিনি আরও বলেন, স্পেনে নারায়ণগঞ্জ এসোসিয়েশন অতীতে একটি শক্তিশালী সংগঠন ছিলো ,কমিউনিটি ও প্রবাসীদের কল্যাণে অগ্রণী ভূমিকা ছিলো। সেই গৌরব ইতিহাসকে সামনে রেখে আগামীতে তারুণ্যননির্ভর নারায়ণগঞ্জ জেলা এসোসিয়েশন ইনশাল্লাহ আমরা উপহার দিব।

সভায় সকলের সম্মতিক্রমে প্রবীণ কমিউনিটি নেতা আতাউর রহমান নারায়ণগঞ্জ জেলা এসোসিয়েশন ইন স্পেনের আংশিক কমিটি ঘোষণা করেন। এতে নবগঠিত ঘোষিত আংশিক কমিটিতে একরামুজ্জামান কিরণকে সভাপতি, হিমেল আহমেদ ইসহাককে সাধারণ সম্পাদক এবং বুলবুল আহমেদকে সাংগঠনিক সম্পাদক করা হয়।

পরে কমিটির নেতৃবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান উপস্থিত নারায়ণগঞ্জ জেলাবাসী ও কমিউনিটি নেতৃবৃন্দরা। সবশেষে নৈশভোজের মাধ্যমে সভার সমাপ্তি হয়।

মানবকণ্ঠ/এমএ


poisha bazar

ads
ads