ক্যালিফোর্নিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

- ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৫ নভেম্বর ২০২০, ১৭:২৬

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার শপথের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্‌যাপন করল যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া শাখা যুবলীগ।

ক্যালিফোর্নিয়ার লিটল বাংলাদেশের বাংলাদেশ একাডেমিতে গত শুক্রবার করোনার মহামারির কারণে খুবই সংক্ষিপ্তভাবে কেক কেটে দিবসটি উদযাপন করা হয়।

ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী যুবলীগের সভাপতি সুর্বণ নন্দী তাপসের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শ্যামল মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্যালিফোর্নিয়া স্টেট যুবলীগের উপদেষ্টা হাসান রেজা খান।

এছাড়াও উপস্থিত ছিলেন উপদেষ্টা হাবিবুর রহমান সরোজ, সহ-সভাপতি নুরে আলম সিদ্দিকী সাদী, দপ্তর সম্পাদক মাসুদুর রহমান সাগর, অর্থ বিষয়ক সম্পাদক বিকাশ সরকার, ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক শচীন মজুমদার, সাংস্কৃতিক সম্পাদক শায়লা বাসার ঝুমা, জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক অসীম দাম, কার্যকরী কমিটির সদস্য অনির্বান সাহা টিটো, বিপ্লব মুৎসুদ্দা, সুরজিত সিংহ, মোঃ সায়দুল ইসলাম, তুহিন জামানসহ আরও অনেকে।

১৯৭২ সালের ১১ নভেম্বর দেশের প্রথম ও সর্ববৃহৎ এ যুব সংগঠন প্রতিষ্ঠিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে মুক্তিযুদ্ধের ও মুজিববাহিনীর অন্যতম সংগঠক এবং প্রথিতযশা সাংবাদিক শেখ ফজলুল হক মনি সংগঠনটি প্রতিষ্ঠা করেন। বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে সংগঠনটির জন্ম হয়।

মানবকণ্ঠ/এসকে






ads