প্রধানমন্ত্রী বরাবর জালালাবাদ এসোসিয়েশন অব টরোন্টোর স্মারক লিপি প্রদান

- ছবি : সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৬ সেপ্টেম্বর ২০২০, ০৯:৩০,  আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২০, ০৯:৩৪

বৃহত্তর সিলেট বিভাগের বিভিন্ন সেক্টরে উন্নয়নের লক্ষ্যে কয়েকটি সুনির্দিষ্ট দাবি নিয়ে প্রধানমত্রী শেখ হাসিনার বরাবর একটি বিশেষ স্মারকলিপি প্রদান করেছে জালালাবাদ এসোসিয়েশন অব টরোন্টো, কানাডা।

সংগঠনের সভাপতি দেবব্রত দে তমাল, সাধারণ সম্পাদক মাহবুব চৌধুরী রনি এবং নির্বাহী সহ-সভাপতি ফয়জুল চৌধুরী কর্তৃক স্বাক্ষরিত স্মারকলিপিটি গত সোমবার (১৪ সেপ্টেম্বর) বাংলাদেশ দূতাবাসের টরোন্টস্থ কার্যালয়ে একটি অনুষ্ঠানের মাধ্যমে দায়িত্বরত কনসাল জেনারেল নায়িম উদ্দিনের কাছে হস্তান্তর করা হয়।

সভাপতি, সাধারণ সম্পাদক এবং নির্বাহী সহ সভাপতি ছাড়াও এসময় সংগঠনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন মিজানুর রহমান চৌধুরী, আহমেদ হোসেন লনি, মকবুল হোসেন মঞ্জু, আব্দুল হামিদ এবং ফারুক আহমেদ প্রমুখসহ দূতাবাসের কর্মকর্তাবৃন্দ। হস্তান্তরকালে স্মারকলিপিটি পড়ে শোনান মাহবুব চৌধুরী রনি।

স্মারকলিপিতে বিভিন্ন বিষয়ের মধ্যে প্রাধান্য পায়ঃ * ঢাকা-সিলেট মহাসড়ককে ছয় লেনে রূপান্তর, * ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে পূর্ণাঙ্গ বিমানবন্দরে রূপান্তর, * ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের উভয়পার্শ্বে দুটি বাইপাস সড়ক নির্মাণ, * সিলেটে প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্থাপন, * সিলেটে মেডিকেল বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন, * সিলেট-আখাউড়া রেললাইনকে ডাবল লাইনে রূপান্তর, * সুনামগঞ্জ নেত্রকোণা মহাসড়ক বাস্তবায়ন, * সুনামগঞ্জ জেলার বিভিন্ন রাস্তাঘাটের সংস্কারসাধন , * সুনামগঞ্জ জেলার সকল হাওর রক্ষা বাঁধের যথাযথ সুরক্ষা নিশ্চিতকরণ, * মৌলভীবাজার সরকারি কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর, * মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ স্থাপন, * হবিগঞ্জ সদরের পুরাতন খোয়াই নদীর দুই পাড় অবৈধ দখলদারদের কবল থেকে মুক্ত করে সর্বসাধারণের ব্যবহারের জন্য উপযুক্তকরণ, * হবিগঞ্জ জেলার বিভিন্ন রাস্তাঘাটের সংস্কারসাধন, * প্রবাসীদের নিরাপত্তা ও সম্পত্তি সুরক্ষায় বিশেষ ব্যবস্থা গ্রহণ, * প্রবাসী সিলেটিদের স্বদেশে বিনিয়োগের জন্য উপযুক্ত পরিবেশ নিশ্চিতকরণ, * প্রবাসীদের ভোটাধিকার নিশ্চিতকরণ এবং * প্রবাসীদের পরিচয়পত্রের আবেদনের প্রক্রিয়া সহজতর করণ।

বিভিন্ন সময়ে বিভিন্ন উদ্যোগের মাধ্যমে দেশের মানুষদের পাশে দাঁড়ানোর জন্য জালালাবাদ এসোসিয়েশন অফ টরোন্টোর ভূয়সী প্রশংসা করেন কনসাল জেনারেল নায়িম উদ্দিন। তিনি স্মারকলিপিটি যত তাড়াতাড়ি সম্ভব মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে অত্যন্ত গুরুত্বসহকারে পৌঁছে দেয়ার আশ্বাস দেন।

উল্লেখ্য যে, জালালাবাদ এসোসিয়েশন অব টরোন্টো কর্তৃক গৃহীত এই উদ্যোগে একাত্মতা প্রকাশ করেন সিলেটের বেশ কয়েটি সামাজিক সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ। এদের মধ্যে ছিলেন, হবিগঞ্জ এসোসিয়েশন অব টরোন্টোর পক্ষ থেকে সভাপতি নুরুল ইসলাম আজাদ এবং সাধারণ সম্পাদক রাফি চৌধুরী, সুনামগঞ্জ এসোসিয়েশন অব টরোন্টোর পক্ষ থেকে সভাপতি প্রফেসর আতাউর রহমান এবং সাধারণ সম্পাদক হিমাদ্রি রায় সঞ্জীব, মৌলভীবাজার এসোসিয়েশন অব টরন্টোর পক্ষ থেকে সাধারণ সম্পাদক সৈয়দ মাহবুব এবং সিলেট সদর এসোসিয়েশনের পক্ষ থেকে সভাপতি মোহাম্মদ বেলাল বখ্ত রিপন এবং সাধারণ সম্পাদক আলিম রাজি জুয়েল।

মানবকণ্ঠ/এসকে





ads







Loading...