সৌদিতে করোনায় ৫ বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২২ জুন ২০২০, ১৯:০৪

মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পাঁচ জন বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু হয়েছে। একইসঙ্গে দুই চিকিৎসকের স্ত্রীও মৃত্যুবরণ করেছেন। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে বেশ কয়েকজন চিকিৎসক সৌদির বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

সোমবার (২২ জুন ) রিয়াদের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

মদিনার সাফা আল পলি ক্লিনিকে কর্মরত অবস্থায় ৬২ বছর বয়সী অর্থপেডিক সার্জন আফাক হোসেন করোনা আক্রান্ত হয়ে গত ৩১ মার্চ মারা যান। এছাড়া আগুল হেলথ সেন্টারে কর্মরত ডা. গোলাম মোস্তফা গত ১৬ জুন মৃত্যুবরণ করেন। দীর্ঘ ৩৪ বছর তিনি সৌদি আরবে কাজ করেছেন। চারমাস আগে তিনি অবসর নেন।

রিয়াদের কিং সালমান হাসাপাতালে কর্মরত ডা. মোহাম্মাদ সফিউল্লাহ (রনক) গত ১৯ জুন করোনায় আক্রান্ত হয়ে মারা যান। ডা. রনক বাংলাদেশ ডাক্তার পুলের একজন সক্রিয় সদস্য ছিলেন এবং অসংখ্য বাংলাদেশিকে তিনি চিকিৎসা দিয়েছেন। এছাড়া গত ১৩ জুন ডা. মোহাম্মাদ আনোয়ার উল হাসান এবং ১৯ মে ডা. আব্দুর রহিম করোনায় আক্রান্ত হয়ে মারা যান।

পেশাগত দায়িত্ব পালনে সৌদিতে নিহত চিকিৎসকদের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা।

এ বিষয়ে সৌদি আরবে অবস্থানরত বাংলাদেশি রাষ্ট্রদূত গোলাম মসিহ বলেন, ওই ডাক্তাররা নিজেদের জীবন উৎসর্গ করেছেন অন্যদেরকে সেবা দেওয়ার জন্য এবং তারাই প্রকৃত বীর।

 





ads






Loading...