যুক্তরাষ্ট্রে করোনায় ১২৭ বাংলাদেশির মৃত্যু

যুক্তরাষ্ট্রে করোনায় ১২৭ বাংলাদেশির মৃত্যু
যুক্তরাষ্ট্রে করোনায় ১২৭ বাংলাদেশির মৃত্যু - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৪ এপ্রিল ২০২০, ২০:৫৩

প্রাণঘাতী করোনাভাইরাসে বিধ্বস্ত মার্কিন যুক্তরাষ্ট্র। প্রতিদিনই আক্রান্ত ও মৃতের সংখ্যা হু হু করে বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে ২৩ হাজার ৬৫৪ জন মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে ১২৩ জন বাংলাদেশি নাগরিক।

বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্রে ১৩ এপ্রিল রাত পর্যন্ত আরও ছয় বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে ১২৭ জন বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে।

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হওয়া সর্বশেষ ছয় বাংলাদেশি হলেন বেদান্ত অ্যাসোসিয়েশন অব নিউইয়র্কের সভাপতি ঝন্টু সরকার, জ্যামাইকা ফ্রেন্ডস সোসাইটির সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা মনির হোসেনের স্ত্রী পেয়ারা হোসেন বেবী, নরসিংদী জেলা জাতীয় পার্টি সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ভূঁইয়ার বড় বোন হাসনা বেগম, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সহসভাপতি সমিরুল ইসলাম বাবলুর বাবা শফিকুর রহমান এবং মানিক মিয়া ও মোহাম্মদ খোকন (৫৪)।

এদিকে নিউইয়র্কে বাংলাদেশিদের গণকবরে দেওয়া হচ্ছে না জানিয়ে বাংলাদেশ সোসাইটির সিনিয়র সহ-সভাপতি আবদুর রহিম হাওলাদার বলেন, যদি কোনো বাংলাদেশির লাশ কোনো হাসপাতালে থাকে এবং কেউ দায় না নেয়, তাহলে বাংলাদেশ সোসাইটির সঙ্গে যোগাযোগ করার অনুরোধ করছি।

ওয়ার্ল্ডমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছে ৫ লাখ ৮৭ হাজার ৮১৫ জন। মৃত্যুবরণ করেছেন ২৩ হাজার ৬৫৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৭ হাজার ৩১৫ জন। চিকিৎসাধীন রয়েছে ৫ লাখ ২৬ হাজার ৮৪৬ জন।

মানবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...