ভারতে কোয়ারেন্টাইনে থাকা ২৩ বাংলাদেশি ফিরছেন বিকেলে

মানবকণ্ঠ

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৪ মার্চ ২০২০, ১২:০৩

ভারতের নয়াদিল্লিতে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর শনিবার (১৪ মার্চ) দেশে ফিরছেন চীনের উহান ফেরত ২৩ বাংলাদেশি। এদের বেশির ভাগই শিক্ষার্থী। তাদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি না পাওয়ায় দেশে ফেরার ছাড়পত্র দেওয়া হয়।

শনিবার বিকেলে ইন্ডিগো এয়ারলাইনসের একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশে নয়াদিল্লি ত্যাগ করবেন এসব বাংলাদেশিরা।

ঢাকার ভারতীয় হাইকমিশন জানায়, উহানে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর সেখান থেকে ভারতীয় বিমান বাহিনীর একটি বিশেষ ফ্লাইটে চীন থেকে দেশে আনা হয়। এর মাঝে ২৩জন বাংলাদেশিও ছিলেন; যাদের দিল্লিতে কোয়ারেন্টাইনে রাখা হয়।

বাংলাদেশি দলে থাকা একজন শিক্ষার্থী বলেন, ভারতীয় বিমান বাহিনী ও দেশটির সরকার আমাদের প্রতি যে চমৎকার কাজ করেছে তার জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা জানাতে চাই।

চীন ফেরত ওই দলটির পক্ষ থেকে তিনি সাংবাদিকদের বলেন, চীনে উদ্ধুত পরিস্থিতিতে আমরা সবাই ঘরবন্দি হয়ে পড়েছিলাম। সেখানে বেঁচে থাকাই আমাদের জন্য দুঃসহ হয়ে ওঠে। এরই মাঝে বেইজিংয়ে ভারতীয় দূতাবাস স্বতঃস্ফূর্তভাবে আমাদের পাশে এসে দাঁড়ায় এবং তাদের প্লেনে আমাদের নিয়ে আসতে রাজি হয়। তখন নিজেদের খুবই ভাগ্যবান মনে হচ্ছিল।

তিনি বলেন, দিল্লিতে আইটিডিপি-এর নিরাপদ আশ্রয়, খাবার, বন্ধুত্বপূর্ণ পরিবেশ এবং ভালো সুযোগ-সুবিধা সরবরাহ করার জন্য আমরা তাদের প্রতি কৃতজ্ঞ।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads






Loading...