৩৪১ বাংলাদেশিকে আনতে চীন যাচ্ছে বিমান


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ৩১ জানুয়ারি ২০২০, ১০:৩২

করোনাভাইরাস সংক্রমণের পর চীনের আটকে পড়া ৩৪১ জন বাংলাদেশিকে দেশে আনতে চীন যাচ্ছে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট।

শুক্রবার (৩১ জানুয়ারি) দুপুরে বিমান চীনের উদ্দেশে যাত্রা করবে। মধ্যরাতে বিমানটি চীন থেকে বাংলাদেশিদের নিয়ে ঢাকায় ফিরবে।

সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিসিআরের পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, এই ৩৪১ জনকে এনে প্রথমে আশকোনার হজ ক্যাম্পে রাখা হবে।

উহানে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনার বিষয়টি দেখভাল করছে পররাষ্ট্র মন্ত্রণালয়। এ প্রসঙ্গে মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, মন্ত্রণালয় থেকে আমাদের যেভাবে বলা হচ্ছে আমরা সেভাবেই প্রস্তুতি গ্রহণ করছি।

এর আগে বৃহস্পতিবার বিকালে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের বলেছিলেন, ‘চীনের অনুমতি পেলে বাংলাদেশিদের ফেরত আনার জন্য বিমান তৈরি রাখা হয়েছে। তাদের আলাদাভাবে রাখতে হাসপাতালে বিশেষ আয়োজন করেছি। আনার পরে দায়িত্ব স্বাস্থ্যমন্ত্রীর।’

প্রাণঘাতী এই ভাইরাস চীনের সব অঞ্চলে ছড়িয়ে পড়লেও দেশটিতে থাকা বাংলাদেশি কেউ এখন পর্যন্ত আক্রান্ত হননি বলে জানান পররাষ্ট্রমন্ত্রী। তবে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ফেরত আনার পর বাংলাদেশিদের পর্যবেক্ষণ রাখা হবে।

চীনে মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২১৩ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে ভাইরাসটির কেন্দ্রস্থল উহান শহরেই মারা গেছেন ২০৪ জন। ইতোমধ্যে দেশটিতে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯ হাজার মানুষ।

মানবকণ্ঠ/এইচকে 




Loading...
ads






Loading...