এক সপ্তাহ পর দেশে ফিরেছে রাউজানের প্রবাসী ওসমানের লাশ

মানবকণ্ঠ
মো. ওসমান - ফাইল ফটো

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৪ নভেম্বর ২০১৯, ২১:১৭

মৃত্যুর এক সপ্তাহ পর সংযুক্ত আরব আমিরাতের দুবাই প্রবাসী, বাংলাদেশি কমিউনিটি নেতা ও রাউজানের সন্তান মো. ওসমান (৬১)’র লাশ দেশে ফিরেছে। একটি ফ্লাইটে করে ২৪ নভেম্বর রোববার সকাল ৯টায় শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছালে তার লাশ গ্রহণ করেন স্বজনরা।

পরে লাশবাহী গাড়ি গ্রামের বাড়িতে পৌঁছালে স্বজনদের আহাজারিতে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতাড়না হয়।

জানা যায়, গত রোববার (১৭ নভেম্বর) স্থানীয় সময় বিকেল ৫টার দিকে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের একটি হাসপাতালে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। ওসমান সংযুক্ত আরব আমিরাতের বৃহত্তর চট্টগ্রাম সমিতি দুবাই’র সাধারণ সম্পাদক, গহিরা উচ্চ বিদ্যালয় ১৯৯৪ ব্যাচের প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও গহিরা কলেজের উত্তর পার্শ্বস্থ নকীম মিয়াজী বাড়ির মরহুম মুজিবুল হক সওদাগরের দ্বিতীয় ছেলে।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গত শনিবার দুবাইয়ের স্থানীয় সময় দুপুর ১টার দিকে সোনাপুর মোহসেনা মসজিদে প্রথম নামাজে জানাজা, রোববার বাদ জোহর চট্টগ্রাম নগরীর পূর্ব মাদার বাড়ি জামে মসজিদ প্রাঙ্গনে দ্বিতীয় নামাজে জানাজা এবং বিকেল ৪টা ১৫মিনিটে তার নিজ গ্রাম গহিরা আসাদ চৌধুরী বাড়ি জামে মসজিদ ঈদগাঁহ ময়দানে তৃতীয় নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads





Loading...