কানেকটিকাট আওয়ামী লীগের সভাপতি জাহেদ, সাধারণ সম্পাদক হুমায়ুন

কানেকটিকাট আওয়ামী লীগের সভাপতি জাহেদ, সাধারণ সম্পাদক হুমায়ুন
বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও স্টেট আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলন

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৬ জুন ২০১৯, ১৪:৪৫

কাউন্সিলারদের ভোটে নির্বাচিত হয়েছে যুক্তরাষ্ট্রের কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের নতুন কমিটি। ত্রি বার্ষিক সম্মেলনে কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন জিয়াদুল হক জাহেদ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন হুমায়ুন আহমেদ চৌধুরী। বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও স্টেট আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলন গত ২৩শে জুন রোববার সন্ধ্যায় কানেকটিকাটের বিজপোর্টের একটি সুপারিসর হলে অনুষ্ঠিত হয়।

সম্মেলনের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। অনুষ্ঠানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানও পরিবেশিত হয়। জাতীয় সংগীত ও শহীদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা পর্ব শুরু হয়। অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন জাকি খান। পবিত্র বাইবেল থেকে পাঠ করেন মুক্তিযোদ্ধা মাইকেল শাহ। দোয়া মুনাজাত পরিচালনা করেন মাওলানা সাইফুল আলম সিদ্দিকি।

কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের বিদায়ী সভাপতি জুনেদ এ খানের সভাপতিত্বে এবং বিদায়ী সাধারণ সম্পাদক আহসান চৌধুরী ও যুগ্ম সম্পাদক হুমায়ুন আহমেদ চৌধুরীর সঞ্চালনায় এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান বক্তা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, বিশেষ অতিথি যুগ্ম সম্পাদক আইরিন পারভিন, উপদেষ্টা ডা. মাসুদুল হাসান, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান, কানেকটিকাটের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুন, প্রচার সম্পাদক হাজি এনাম (দুলাল মিয়া), মুক্তিযোদ্ধা বিষযক সম্পাদক মোজাহিদুল ইসলাম চৌধুরী, কৃষি বিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান, কার্যকরী সদস্য শাহানারা রহমান, খোরশেদ খন্দকার, আতাউল গনি আসাদ, আলী হোসেন গজনবী, আবদুল হামিদ, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহ সভাপতি শেখ আতিকুল ইসলাম, একেএম আলমগীর, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি মোর্শেদা জামান ও সাইকুল ইসলাম, সাধারণ সম্পাদক ইমদাদ আহমেদ চৌধুরী, আওয়ামী লীগ নেতা কফিল চৌধুরী, কানেকটিকাট স্টেট আওয়ামীলীগ নেতা ময়নুল হক চৌধুরী হেলাল, আহমেদ জিলু, যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক তারিকুল হায়দার চৌধুরী, যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার বাহার খন্দকার সবুজ, শাহ সেলিম আহমদ, শ্যমল কান্তি দাস, শেখ সাজু হাসান, ফয়ছল আহমদ, জাহিদ হাসান প্রমুখ।

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।প্রধান অতিথির বক্তব্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস-ঐতিহ্য তুলে ধরে বলেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ একটি পরিবার। একটি সুশৃঙ্খল দল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের তত্ত্বাবধানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ পরিচালিত হয়। এর বাইরে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগে কিছু হয় না।

তিনি বলেন, বঙ্গবন্ধু শতবার্ষিকী ও সুবর্ণজয়ন্তী যুক্তরাষ্ট্রে যথাযথ মর্যাদায় উদযাপিত হবে। সকল মুজিব সৈনিকের সহযোগিতা কামনা করছি। ড. সিদ্দিকুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে। ইতোমধ্যেই তাঁর নেতৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। বিশ্বে আজ বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, অর্থনীতি, তথ্যপ্রযুক্তি, যোগাযোগ ব্যবস্থায় বিস্ময়কর উন্নতি বাংলাদেশকে আজ একটি নি¤œমধ্যম আয়ের দেশে রূপান্তরিত করেছে। যা আগামী ২০২১ এ মধ্যম আয়ের দেশ ও ২০৪১ এ উন্নত দেশে পরিণত করবে।সভাপতির বক্তব্যে জুনেদ এ খান তার কর্মকালীন কানেকটিকাট স্টেট আওয়ামীলীগের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন। সকলের সার্বিক সহযোগিতায় দলকে অনেকদূর এগিয়ে নিতে সক্ষম হন বলে তিনি মন্তব্য করেন।

আলোচনা পর্বের পর অনুষ্ঠিত হয় কানেকটিকাট স্টেট আওয়ামীলীগের কাউন্সিল অধিবেশন। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের পরিচালনায় কাউন্সিলাররা শুধু নতুন সভাপতি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত করেন। অধিবেশনের শুরুতেই ড. সিদ্দিকুর রহমান কানেকটিকাট স্টেট আওয়ামীলীগের পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। এর পর কাউন্সিলাররা সভাপতি পদে একক প্রার্থী হিসেবে জিয়াদুল হক জাহেদ এবং সাধারণ সম্পাদক পদে হুমায়ুন আহমেদ চৌধুরীর নাম প্রস্তাব করলে সর্বসম্মতিক্রমে তা গৃহীত হয়। অধিবেশনের সভাপতি ড. সিদ্দিকুর রহমান তাদের নির্বাচিত ঘোষণা করেন। এ সময় তিনি নতুন সভাপতি এবং সাধারণ সম্পাদককে বিদায়ী সভাপতি এবং সাধারণ সম্পাদককে সাথে নিয়ে আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ প্রদান করেন।

ড. সিদ্দিকুর রহমান সম্পূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়ায় নতুন সভাপতি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত করার জন্য কাউন্সিলারদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। দলের জন্য অবদান রাখার জন্য বিদায়ী সভাপতি এবং সাধারণ সম্পাদক সহ বিগত কমিটির প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। নব নির্বাচিত সভাপতি জিয়াদুল হক জাহেদ এবং নব নির্বাচিত সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ চৌধুরী দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে সকলের সার্বিক সহযোগিতা ও দোয়া কামনা করেন। তারা সাবেক কর্মকর্তাদের অবদানকে শ্রদ্ধার সাথে স্মরণ করে তাদের প্রতি কৃতজ্ঞতা জানান। সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সঙ্গীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় শিল্পী সায়রা রেজা।

মানবকণ্ঠ/আরএ




Loading...
ads




Loading...