যুক্তরাষ্ট্রে পৃথক বন্দুক হামলায় নিহত ৬


  • অনলাইন ডেস্ক
  • ২৯ আগস্ট ২০২২, ১০:৩১

যুক্তরাষ্ট্রের ডেট্রয়েট ও হিউস্টনে পৃথক বন্দুক হামলায় কমপক্ষে ছয় জন নিহত হয়েছেন। স্থানীয় সময় রোববার এসব হামলার ঘটনা ঘটে। বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে জানায়, ডেট্রয়েটে চারজনকে উদ্দেশ্য করে এলোপাতাড়ি গুলি চালানো হয়। এতে তিনজনের মৃত্যু হয়। সন্দেহভাজন হামলাকারীকে খুঁজতে পুলিশ অভিযান চালাচ্ছে।

মিডওয়েস্টার্ন সিটির পুলিশ প্রধান জেমস হোয়াইট গণমাধ্যমকে জানান, নিহত তিনজনের মধ্যে দুই নারী ও একজন পুরুষ রয়েছে। ভোরে তাদের শহরের চারপাশে পৃথক স্থানে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া গেছে।

ধারণা করা হচ্ছে, আহত ব্যক্তিকে হামলাকারী গাড়ির জানালায় দিয়ে উঁকি মারতে দেখেন এবং তাকে থামতে বলেন। সন্দেহভাজন ঐ ব্যক্তি তাকে একবার গুলি করেন।

ডেট্রয়েটের মেয়র মাইক ডুগান বলেন, হামলাকারীর হামলায় চারজন গুলিবিদ্ধ হয়েছে। তাকে ধরতে বিভিন্ন সংস্থা কাজ করছে। এরই মধ্যে সন্দেহভাজন হামলাকারীর ছবি প্রকাশ করেছে স্থানীয় পুলিশ। পুলিশের গুলিতে ঐ সন্দেহভাজন হামলাকারী নিহত হয়েছেন।

এদিকে রোববার যুক্তরাষ্ট্রের টেক্সাসের হিউস্টন শহরে আরেকটি বন্দুক হামলার ঘটনায় তিন জন নিহত হয়েছে। ঐ হামলাকারী প্রথমে ভুক্তভোগীদের বাড়িতে আগুন লাগিয়ে দেয়। পরে তাদের গুলি করে হত্যা করে।

হিউস্টনের পুলিশ প্রধান ট্রয় ফিনার সংবাদ সম্মেলনে বলেন, সন্দেহভাজন হামলাকারী বেশ কয়েকটি বাসস্থানে আগুন ধরিয়ে দিয়ে বাসিন্দাদের বাইরে আসার জন্য অপেক্ষা করে এবং তাদের ওপর গুলি চালায়।

এদিকে মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট জানায়, ওয়াশিংটনে একজন আমেরিকান ফুটবল লিগের (এনএফএল) খেলোয়াড়কে গুলি করা হয়েছে। তবে তার অবস্থা স্থিতিশীল রয়েছে। সূত্র: এনডিটিভি


poisha bazar