• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২
  • ই-পেপার

মার্কিন প্রেসিডেন্টের বাসভবনের মুখপাত্র করোনায় আক্রান্ত


  • অনলাইন ডেস্ক
  • ০১ নভেম্বর ২০২১, ১২:০১

মার্কিন প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউসের প্রধান মুখপাত্র জেন সাকি করোনায় আক্রান্ত হয়েছেন। স্থানীয় সময় রোববার (৩১ অক্টোবর) তিনি করোনায় আক্রান্ত বলে শনাক্ত হন। পরে দেওয়া এক বিবৃতিতে জেন সাকি নিজেই এই তথ্য জানিয়েছেন।

সোমবার (১ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স ও এএফপি। বিবৃতিতে সাকি আরও জানিয়েছেন, গত সপ্তাহের মঙ্গলবার তিনি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন।

৪২ বছর বয়সী জেন সাকি করোনাভাইরাস প্রতিরোধী কোভিড-১৯ টিকা নিয়েছিলেন। তবে করোনা পজিটিভ হওয়ার আগে সম্প্রতি তিনি তার শরীরে হালকা কিছু উপসর্গ দেখতে পান। গত মঙ্গলবার প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে সাক্ষাতের সময় জেন সাকি ছয় ফুটেরও বেশি দূরত্বে বসেছিলেন এবং উভয়েই সেসময় মাস্ক পরিধান করেছিলেন।

এদিকে ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট এক ব্যক্তি রয়টার্সকে জানিয়েছেন, শনিবার প্রেসিডেন্ট জো বাইডেন করোনা পরীক্ষা করেছেন এবং এর ফলাফল নেগেটিভ এসেছে।

জেন সাকি বলছেন, নিজের দায়িত্ব ও কর্মকাণ্ড সম্পর্কে যথেষ্ট পরিমাণ স্বচ্ছ থাকতে আমার করোনা পজিটিভ হওয়ার তথ্য আমি প্রকাশ করেছি।

হোইট হাউসের প্রধান মুখপাত্র হিসেবে দায়িত্বপালন করছেন জেন সাকি। গত জানুয়ারি দায়িত্ব নেওয়ার পর বাইডেন প্রশাসনের প্রথম কোনো হাই প্রোফাইল কর্মকর্থা হিসেবে তিনি করোনায় আক্রান্ত হলেন।


poisha bazar

ads
ads