মার্কিন কংগ্রেস ভবনে হামলার চেষ্টা, নিহত ২


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৩ এপ্রিল ২০২১, ০৫:২৫

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে কংগ্রেস ভবন ক্যাপিটলে হামলার চেষ্টা হয়েছে। স্থানীয় সময় শুক্রবার এ ঘটনা ঘটে। ​এ ঘটনায় এক পুলিশ সদস্য নিহত এবং আরেকজন আহত হয়েছেন। পুলিশের গুলিতে নিহত হয়েছেন সন্দেহভাজন হামলাকারী।

ক্যাপিটল ভবনে গত ৬ জানুয়ারি তৎকালীন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের হামলার তিন মাস পর গতকাল এ ঘটনা ঘটল। গতকালের এ হামলাকে সন্ত্রাস-সংশ্লিষ্ট বলে মনে করছে না কর্তৃপক্ষ। সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম ভয়েস অব আমেরিকা জানিয়েছে, শুক্রবার যুক্তরাষ্ট্রের ক্যাপিটল ভবনের বাইরে এক গাড়িচালক সজোরে ব্যারিকেডে ধাক্কা দিলে দুই ক্যাপিটল পুলিশ কর্মকর্তা আহত হন।পরে তাঁদের একজন হাসপাতালে মারা যান। ঘটনাটি ঘটে ওয়াশিংটন ডিসির কন্সটিটিউশন অ্যাভিনিউতে ক্যাপিটল ভবনের সিনেট অংশের একটি নিরাপত্তা চৌকিতে।

ক্যাপিটল পুলিশ বলছে, সন্দেহভাজন এক ব্যক্তি সজোরে নিরাপত্তা বেষ্টনীতে ধাক্কা দেওয়ার পর ছুরি হাতে গাড়ি থেকে বেরিয়ে আসেন। তাকে তৎক্ষণাৎ আটক করা হয়।স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থা বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে জানিয়েছে, গুরুতর আহত অবস্থায় সন্দেহভাজন ওই ব্যক্তিকে হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়।

গত জানুয়ারীতে ট্রাম্পপন্থি সমর্থকদের দাঙ্গা বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের ভোটের গণনারোধ করার চেষ্টা করার পর থেকে যুক্তরাষ্ট্রের ক্যাপিটল নিশ্ছিদ্র নিরাপত্তার বেষ্টনীতে রাখা হয়েছিল






ads
ads