ব্রাজিলে করোনা নিয়ন্ত্রণে আসার ঘোষণার দিনই আক্রান্তের রেকর্ড

- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৭ জুন ২০২০, ১১:৩৫

করোনাভাইরাস নিয়ন্ত্রণে আসার ঘোষণা দেয়ার দিনই ব্রাজিলে রেকর্ড সংখ্যক মানুষ সংক্রমিত হয়েছেন। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৪ হাজার ৯১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। আর মারা গেছেন ১ হাজার ২৮২ জন।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্যানুযায়ী, বুধবার সকাল ৮ টা পর্যন্ত ব্রাজিলে মোট আক্রান্ত ৯ লাখ ২৮ হাজার ৮৩৪ জন। আর মৃত্যুর মিছিলে যোগ দিয়েছেন ৪৫ হাজার ৪৫৬ জন। এছাড়া দেশটিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৯১৮ জন। এর আগে ২৪ ঘণ্টার হিসাবে ব্রাজিলে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয় ১০ জুন। সেদিন ৩৩ হাজার ১০০ জন নতুন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়।

ব্রাজিলে এমন অবস্থার জন্য দেশটির গণমাধ্যম সরকারি অব্যবস্থাপনাকে দায়ী করছে। ব্রাজিলের সরকার গত কয়েকদিন ধরেই বলে আসছে সংক্রমণ কমে এসেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের দিকে। মঙ্গলবার করোনা আপডেট দেয়ার আগে দেশটির প্রেসিডেন্ট অফিসের প্রধান ওয়াল্টার ব্রাগা নেটটো বলেন, সংকট চলছে। সাহসী পরিবারগুলোর প্রতি আমাদের সমবেদনা। কিন্তু পরিস্থিতি আমরা সামাল দিয়েছি। সংক্রমণ অনেক কমে যাচ্ছে!

চীনের উহান শহর থেকে বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে প্রতিদিন মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ছেই। গত একদিনে (মঙ্গলবার সকাল আটটা থেকে বুধবার সকাল আটটা পর্যন্ত) নতুন করে ১ লাখ ৪৪ হাজার ১১৪ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এই সময়ে মৃত্যু হয়েছে ৬৯০৭ জনের। আর চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৯৩ হাজার ২১৪ জন।

ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়ে মোট ৪ লাখ ৪৫ হাজার ৯৫৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৮২ লাখ ৫৬ হাজার ৭২৫ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৪৩ লাখ ০৬ হাজার ৪২৬ জন।

মানবকণ্ঠ/এসকে





ads






Loading...