মেয়ে সেজে পালাতে চাওয়া সেই কয়েদির আত্মহত্যা!

- ছবি: সংগৃহীত।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৭ আগস্ট ২০১৯, ১৪:০২

ব্রাজিলের কারাগার থেকে মেয়ে সেজে পালানোর চেষ্টাকারী সেই কয়েদি আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। ক্লভিনো দা সিলভা (৪২) নামের ওই কয়েদিকে কারাপ্রকোষ্ঠে মৃত অবস্থায় পাওয়া গেছে। পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

আরও পড়ুন : মেয়ে সেজে কারাগার থেকে পালাতে গিয়ে ধরা 

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএনকে সংশ্লিষ্ট কারাকর্মকর্তা জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সিলভা আত্মহত্যা করেছেন। তিনি মাদকসংক্রান্ত মামলায় ৭৩ বছরের কারাদণ্ড ভোগ করছিলেন। মঙ্গলবার (৬ আগস্ট) নিজ প্রকোষ্ঠে ওই গ্যাং লিডারকে মৃত অবস্থায় পাওয়া যায়। সিলভা ‘রেড কমান্ড’ নামে ব্রাজিলের একটি শক্তিশালী সন্ত্রাসী সংগঠনের সদস্য ছিলেন।

এর আগে শনিবার (৩ আগস্ট) এ মাফিয়া কারাগারে তার সঙ্গে সাক্ষাৎ করতে যাওয়া নিজের ১৯ বছর বয়সী কিশোরী মেয়ের ছদ্মবেশে রক্ষীদের চোখ ফাঁকি দিয়ে পালানোর চেষ্টা করেন। কিন্তু সে সময় নার্ভাস হয়ে পড়ায় তার আচরণে সন্দেহ হয় কারারক্ষীদের। পরে দেখা যায় যে, তিনি নিজের মেয়ের পোশাক পরে ছদ্মবেশ ধারণ করেছেন।

প্রসঙ্গত, ব্রাজিলের বেশিরভাগ কারাগারই অতিরিক্ত কয়েদিতে বোঝাই। সেখানে প্রায়ই দাঙ্গা-হাঙ্গামাসহ নানা অঘটন ঘটে থাকে। ২০১৭ সালের মে মাসে চারটি কারাগারে দাঙ্গায় ৫৫ কয়েদির মৃত্যু হয়। গত ৩০ জুলাই একটি কারাগারে দাঙ্গায় ৫৭ জনের প্রাণহানি হয়।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads




Loading...