আচমকা ব্যস্ত মহাসড়কে নামল বিমান, ভিডিও ভাইরাল


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৫ আগস্ট ২০১৯, ১৪:৪১

প্রতিদিনের ন্যায় সকালে ব্যস্ত মহাসড়কে যে যার গন্তব্যে যাচ্ছেন। সবই দ্রুতগতির গাড়ি। একটু অসাবধান হলেই ঘটে যেতে পারে দুর্ঘটনা।

এমন এক ব্যস্ত বহুল সড়কে নামল বিমান। হাইওয়েতে বিমান নামতে দেখে চমকে উঠেছিলেন গাড়িচালকরা। ঘটনার ভিডিও ধারণ করে টুইটারে পোস্ট করেছেন কেউ কেউ।

ভিডিওতে দেখা গেছে, মহাসড়কের চলতি পথে বিপরীত দিকের আকাশ থেকে বিকট শব্দ করে নেমে আসছে একটি কেআর-২ বিমান। এটি দেখে থেমে যায় ভিডিওটি ধারণকারীর গাড়িচালক। বিষয়টি ভালোভাবে ক্যামেরায় আনার জন্য পেছনে ঘুরে বিমানের কাছে যেতে থাকে গাড়িটি। দেখা যায়, একটি চৌরাস্তার সিগন্যালে এসে ছোট্ট বিমানটি থামে। নেমে পড়েন এর একমাত্র যাত্রী ও পাইলট। এ সময় ট্রাফিক পুলিশ দ্রুত দৌড়ে আসেন। পরে ট্রাফিকের সহায়তায় বিমানটিকে টেনে রাস্তা থেকে সরিয়ে নেয়া হয়।

জানা গেছে, মঙ্গলবার মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন রাজ্যে এ ঘটনাটি ঘটে।

ওয়াশিংটন পুলিশ জানিয়েছে, ওয়াশিংটন রাজ্যের প্যাসিফিক অ্যাভিনিউ সাউথে বিমানটি নামে। বিমানটির জ্বালানি ট্যাংকে সমস্যা দেখা দিলে সেটি ওই মহাসড়কে জরুরি অবতরণ করতে বাধ্য হয়। অবতরণ না করলে দুর্ঘটনায় পড়ত বিমানটি।

এ ঘটনায় কেউ আহত হয়নি বা কোনো দুর্ঘটনা ঘটেনি বলে জানিয়েছে পুলিশ।

এদিকে এমন বিপজ্জনক ল্যান্ডিং এমন সুন্দরভাবে করতে পারায় বৈমানিকের প্রশংসা করেছেন নেটিজেনরা।

একজন লিখেছেন, আকাশে ও মাটিতে সমান দক্ষতায় কাজ করেছেন পাইলট। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেয়ায় তাকে অভিনন্দন।

আরেকজন লিখেছেন, বিমান উড়ানোর আগে যান্ত্রিক বিষয়টি ভালোমতো চেক করা উচিত ছিল। তবে দুর্ঘটনা যেকোনো সময় ঘটতে পারে। অসম্ভবকে সম্ভব করেছেন এই বৈমানিক। তার ল্যান্ডিংটি চমৎকার ছিল।

মানবকণ্ঠ/টিআর




Loading...
ads





Loading...