আমিরাতকে নিরাপত্তা ও গোয়েন্দা সহযোগিতার প্রস্তাব ইসরাইলের


  • অনলাইন ডেস্ক
  • ১৯ জানুয়ারি ২০২২, ১৮:২০

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে হাউছিদের ড্রোন হামলার সমালোচনা করেছেন ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট। মঙ্গলবার (১৮ জানুয়ারি) তিনি এ ড্রোন হামলার নিন্দা করেন এবং সংযুক্ত আরব আমিরাতকে নিরাপত্তা ও গোয়েন্দা সহযোগিতার প্রস্তাব দেন।

সোমবার সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে হাউছিরা ড্রোন হামলা চালায়। এরপর এক চিঠিতে আবুধাবির যুবরাজ মোহাম্মদ বিন জায়েদকে নিরাপত্তা ও গোয়েন্দা সহযোগিতার প্রস্তাব দেন বেনেট। ওই চিঠিতে তিনি বলেন, ভবিষ্যতে যাতে এ ধরনের হামলা থেকে রক্ষা পাওয়া যায়, তার জন্যই তিনি এমন প্রস্তাব দিয়েছেন।

ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট বলেন, তিনি ইসরাইলের নিরাপত্তা বিভাগকে নির্দেশ দিয়েছেন যেন যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ তার দেশের নিরাপত্তার জন্য যা চাইবেন, তাই দেয়া হয়।

এদিকে নাফতালি বেনেট তার টুইটার অ্যাকাউন্টে ওই চিঠিটি সংযুক্ত করেন এবং বলেন, আবুধাবিতে ইরান সমর্থিত হাউছিরা যে ড্রোন হামলা করেছে আমি তার চরম নিন্দা করছি। এছাড়া তিনি ওই হামলায় নিহতদের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

তিনি আরো বলেন, সংযুক্ত আরব আমিরাতের পাশে আছে ইসরাইল। আমি মোহাম্মদ বিন জায়েদের পাশে আছি।

সোমবার সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে সন্দেহজনক এক ড্রোন হামলায় তেলের ট্যাঙ্কার বিস্ফোরণে তিনজন নিহত ও ছয়জন আহত হয়েছেন। এছাড়া এ হামলায় আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে এক নির্মাণ প্রকল্পে আগুন ধরে যায়। ইয়েমেনের হাউছিরা এ হামলার দায় স্বীকার করেছে। -মিডল ইস্ট মনিটর


poisha bazar


ads