মক্কা-মদিনায় আবারো বিধিনিষেধ আরোপ সৌদি সরকারের


  • অনলাইন ডেস্ক
  • ০৩ জানুয়ারি ২০২২, ২৩:৫৬

সৌদি আরবের সরকার সে দেশে করোনাভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্টের বিস্তার ঠেকাতে মক্কা ও মদিনায় আবারো সামাজিক দূরত্বের বিধান আরোপ করেছে।

একজন সরকারি কর্মকর্তার বরাত দিয়ে রাষ্ট্রীয় বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি জানাচ্ছে, এই দুটি জায়গায় নামাজি এবং উমরাহ পালনকারী সবার জন্য এসব বিধিনিষেধ প্রযোজ্য হবে। সব দর্শনার্থীকে মাস্ক পরতে হবে বলেও ওই কর্মকর্তা জানাচ্ছেন।

সৌদি সরকার ঘরের ভেতরে এবং বাইরে সব জায়গায় মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব বজায় রাখা বাধ্যতামূলক করেছে। এর সাথে মিলিয়ে মক্কা ও মদিনাতেও একই বিধান চালু করা হয়েছে।

সৌদি আরবে গত মাসে কোভিড-১৯ কেসের সংখ্যা এক লাফে অনেক বেড়ে গেছে। গত বুধবার সে দেশের স্বাস্থ্য মন্ত্রণালয় ৭৪৪টি নতুন কেস শনাক্ত করেছে। গত বছর আগস্টের পর এটি ছিল সবচেয়ে বেশি করোনার কেস।

মহামারী শুরু হওয়ার পর থেকে সৌদি আরবে এপর্যন্ত ৫ লাখ ৫৪ হাজার রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে মারা গেছে ৮ হাজার ৮৭৪ জন।

গত রোববার সরকার ঘোষণা করেছে, ১ ফেব্রুয়ারি থেকে দোকানপাট, শপিং সেন্টার এবং রেস্তোরাঁয় যেতে চাইলে সব সৌদি নাগরিক কিংবা সে দেশে বসবাসকারী ও দর্শনার্থীকে কোভিড বুস্টারের প্রমাণ দেখাতে হবে। -বিবিসি


poisha bazar


ads