উগ্রবাদী বেনেট ক্ষমতা গ্রহণের ২ দিনের মাথায় ফের গাজায় হামলা


  • অনলাইন ডেস্ক
  • ১৬ জুন ২০২১, ০৭:২৫

প্রধানমন্ত্রী হিসেবে নাফতালি বেনেটের ক্ষমতা গ্রহণের দুই দিনের মাথায় ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ফের বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। গাজা উপত্যকা থেকে আগুনে বেলুন ছোঁড়ার অভিযোগ তুলে ইসরায়েল এই হামলা চালায়।

বুধবার (১৬ জুন) সকালে এসব জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

এক বিবৃতিতে ইসরায়েল সেনাবাহিনী জানায়, গাজা সীমান্ত থেকে আগুন বেলুন ছোড়া হয় ইসরায়েলে। তাদের দাবি, হামাসকে লক্ষ্য করে তারা এ হামলাটি চালিয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, গাজা শহর থেকে বুধবার ভোরে ইসরায়েলি বিমানের হামলার শব্দ শোনা গেছে। ইসরায়েলের ফায়ার সার্ভিস দাবি করেছে, মঙ্গলবার গাজা থেকে কয়েকটি আগুনে বেলুন ইসরায়েলের দিকে ছোঁড়া হয়, যার বিস্ফোরণে কয়েক জায়গায় আগুন ধরে যায়।

১১ দিনের যুদ্ধ শেষে গত ২১ মে ইসরায়েল এবং গাজাভিত্তিক ইসলামী প্রতিরোধ সংগঠন হামাসের মধ্যে যুদ্ধবিরতি কার্যকর হওয়ার পর এই প্রথম এই প্রথম হামলা চালালো দখলদার ইসরায়েলি বাহিনী।

গত রবিবার ইসরায়েলের পার্লামেন্ট নেসেটে নবগঠিত সরকারের ওপর আস্থা ভোট অনুষ্ঠিত হয়। এই ভোটের মাধ্যমে ইসরায়েলের ক্ষমতায় বসেন দেশটির উগ্র জাতীয়তাবাদী নেতা নাফতালি বেনেট।

এর মধ্য দিয়ে ইসরায়েলের প্রধানমন্ত্রী হিসেবে বেনিয়ামিন নেতানিয়াহুর টানা ১২ বছরের শাসনামলের অবসান ঘটে। জোট গঠনের শর্ত হিসেবে বেনেট ২০২৩ সালের সেপ্টেম্বর পর্যন্ত প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন।



poisha bazar

ads
ads