ফিলিস্তিনের ৩ ফ্রন্টে হামলা চালাচ্ছে ইসরাইল


  • অনলাইন ডেস্ক
  • ১৫ মে ২০২১, ০৭:২৫

ফিলিস্তিনে ভয়াবহ আগ্রাসন অব্যাহত রেখেছে ইসরায়েল। এরই মধ্যে এই আগ্রাসন আরও জোরদার করেছে দখলদার বাহিনী। গাজার পাশাপাশি এখন ফিলিস্তিন অধ্যুষিত পশ্চিম তীরেও হতাহত হচ্ছে।

গাজার মৃত্যুর সংখ্যা ১৩০ ছাড়িয়ে গেছে। পশ্চিম তীরে মারা গেছে ১১ জন। লেবাননে এক হিজবুল্লাহ যোদ্ধা নিহত হয়েছে। ইসরাইলে মারা গেছে অন্তত সাতজন।

যুদ্ধ বন্ধের কোনো ইঙ্গিত এখনো পাওয়া যাচ্ছে না। আর ফিলিস্তিনি বিক্ষোভকারীরা এখন অধিকৃত পশ্চিম তীরের বিভিন্ন স্থানে ইসরাইলি সৈন্যদের সাথে লড়াই করছে। এতে অন্তত ১১ জন নিহত হয়েছে।

ইসরাইলি বিমানগুলো শনিবার ভোরেও গাজার বিভিন্ন স্থানে হামলা চালিয়েছে। আর হামাস এখনো রকেট নিক্ষেপ করে যাচ্ছে। গাজায় অন্তত ১৩২ জন নিহত হয়েছে। এদের মধ্যে ৩২ শিশু ও ২১ নারী রয়েছে। আহত হয়েছে ৯৫০ জন।

শুক্রবার রাতে ৪০ মিনিটে গাজার ১৫০টি লক্ষ্যবস্তুতে ৪৫০টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে দখলদার ইসরায়েলি বাহিনী। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র আভিচায় আদ্রায়ি শুক্রবার টুইটারে এ তথ্য জানিয়েছেন।

শুক্রবার ভোররাতে গাজায় এ ধ্বংসযজ্ঞ চালায় ইসরায়েলি সেনারা। এ হামলায় নিজেদের ঘরেই মারা যান তিন শিশুসহ এক মা। এছাড়া এক শরণার্থী শিবিরে এই বোমা হামলায় একই পরিবারের ছয় শিশুসহ নিহত হয় ৭ জন। ধ্বংসস্তূপ থেকে তাদের লাশ উদ্ধার করা হয়েছে। সব মিলিয়ে ১৩ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন ৪০ মিনিটের এই হামলায়।

গত ৫ দিনে এই ইসরায়েলের এই আগ্রাসনে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩৩ জনে। এর মধ্যে ৩৮ শিশু ও ২০ নারী রয়েছে।

এদিকে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু লড়াই অব্যাহত রাখার ঘোঘণা দিয়েছেন।



poisha bazar

ads
ads