আফগানিস্তানে হামলায় নিহত ২৭: বেঁচে গেলেন আবদুল্লাহ

আফগানিস্তানে হামলায় নিহত ২৭: বেঁচে গেলেন আবদুল্লাহ
আফগানিস্তানে হামলায় নিহত ২৭: বেঁচে গেলেন আবদুল্লাহ - ফাইল ছবি।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৭ মার্চ ২০২০, ১৭:৩০

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি অনুষ্ঠানে বন্দুক ও রকেট হামলা থেকে প্রাণে বেঁচে গেছেন শীর্ষ রাজনৈতিক নেতা আবদুল্লাহ আবদুল্লাহ।

শুক্রবারের এ হামলায় ২৭ জন নিহত এবং আরো অনেকে আহত হয়েছে বলে জানিয়েছেন আফগান কর্মকর্তারা। যুক্তরাষ্ট্র এবং আফগান তালেবান জঙ্গিদের মধ্যে কাতারের দোহায় মার্কিন সেনা প্রত্যাহার নিয়ে চুক্তি হওয়ার পর কাবুলে এটাই প্রথম বড় ধরনের হামলা।

তবে তালেবান এক বিবৃতিতে এ হামলায় জড়িত থাকার কথা অস্বীকার করেছে। আবদুল্লাহর মুখপাত্র ফ্রাইদুন কাওয়াজুন ফোনে রয়টার্সকে বলেছেন, বিস্ফোরণের আওয়াজে হামলা শুরু হয়। যেন ওই এলাকায় একটি রকেট আঘাত হেনেছে।

আবদুল্লাহসহ আরো কয়েকজন রাজনীতিবিদ হামলা থেকে অক্ষতভাবে রেহাই পেয়েছেন। সম্প্রচারমাধ্যম টোলো নিউজে প্রচারিত ফুটেজে হামলাস্থলে গুলির শব্দ শোনা গেছে এবং লোকজনকে ছুটোছুটিও করতে দেখা গেছে।

তালেবানের হাতে বন্দি হয়ে ১৯৯৫ সালে নিহত হওয়া জাতিগত এক হাজারা নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আবদুল্লাহসহ অন্যান্য রাজনৈতিক নেতারা। আবদুল্লাহ ২০১৪ সাল থেকে আফগানিস্তানের কোয়ালিশন সরকারের প্রধান নির্বাহী।

তিনি এর আগে পররাষ্ট্রমন্ত্রীও ছিলেন। আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানি এক টুইটে এ হামলার ঘটনাকে মানবতা এবং আফগানিস্তানের জাতীয় ঐক্যের বিরুদ্ধে অপরাধ বলে নিন্দা করেছেন।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...