একই স্থানে পর পর দু’টি দুর্ঘটনা, নিহত ৫


  • অনলাইন ডেস্ক
  • ০৫ অক্টোবর ২০২২, ১৪:১৯

ভারতের মুম্বাইয়ে একই জায়গায় পর পর দুইটি দুর্ঘটনা ঘটেছে। বুধবার (৫ অক্টোবর) বান্দ্রা থেকে ওরলি যাওয়ার পথে দ্বিতীয় দুর্ঘটনাটিতে পাঁচ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন ১৩ জন।

বুধবার(৫ অক্টোবর) ভোর সাড়ে ৩টার দিকে দ্বিতীয় দুর্ঘটনাটি ঘটে বান্দ্রা-ওরলি সি লিঙ্কে। তার কিছু ক্ষণ আগেই ওই একই জায়গায় আরও একটি দুর্ঘটনা ঘটেছিল। জখমদের দুর্ঘটনা স্থল থেকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য এসেছিল অ্যাম্বুল্যান্স। রাস্তার এক পাশে অ্যাম্বুল্যান্স রেখে তাতে তোলা হচ্ছিল আহতদের। আচমকাই প্রবল গতিতে ধেয়ে আসা একটি গাড়ি ওই অ্যাম্বুল্যান্স এবং আশপাশে দাঁড় করানো কয়েকটি গাড়িতে সজোরে ধাক্কা দেয়। মুহূর্তে বদলে যায় পরিস্থিতি।

আগের দুর্ঘটনায় যারা উদ্ধার কাজ চালাচ্ছিলেন, তাদের অনেকেই গুরুতর আহত হন। ঘটনাস্থলেই মৃত্যু হয় এক নারী এবং এক উদ্ধারকর্মী-সহ পাঁচ জনের। আহত হন ১৩ জন। তাদের প্রত্যেককেই হাসপাতালে ভর্তি করানো হয়। পুলিশ জানিয়েছে আহতদের মধ্যে ছয় জনের আঘাত আশঙ্কাজনক। বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। এক টুইট বার্তায় তিনি মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘যারা জখম হয়েছেন, তারা দ্রুত সেরে উঠুন।’

পুলিশ এ ঘটনায় একটি দুর্ঘটনার অভিযোগ দায়ের করেছে। বান্দ্রা এবং ওরলির রাস্তাটিও বন্ধ করে দেওয়া হয়েছে। -সূত্র: আনন্দবাজার পত্রিকা

মানবকণ্ঠ/এআই


poisha bazar