মধ্যপ্রদেশে হাসপাতালে আগুন লেগে চার শিশু নিহত


  • অনলাইন ডেস্ক
  • ০৯ নভেম্বর ২০২১, ১৮:৪৮

ভারতের মধ্যপ্রদেশের ভোপালে কমলা নেহরু হাসপাতালের শিশু বিভাগে আগুন লেগে অন্তত চার শিশু নিহত হয়েছে। সোমবার (৯ নভেম্বর) রাতে হাসপাতালের শিশুদের আইসিইউ (পিআইসিইউ) বিভাগে আগুন লাগার সময় সেখানে অন্তত ৪০ জন শিশু ভর্তি ছিল। খবর: আনন্দবাজার।

আনন্দবাজার এক প্রতিবেদনে জানায়, রাত ৮টা ৪০ মিনিটে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে যায় ২৫টি অগ্নিনির্বাপণ ইঞ্জিন। কয়েক ঘণ্টার চেষ্টায় রাত ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তবে তার আগেই মৃত্যু হয় চার শিশুর।

এদিকে হাসপাতালটিতে আগুন লাগার খবর টুইটারে জানান মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। পরে শিশুদের মৃত্যুর খবর তিনিই নিশ্চিত করেন।

মুখ্যমন্ত্রী লেখেন, ‘হাসপাতালের শিশুবিভাগে আগুন লাগার ঘটনা অত্যন্ত দুঃখজনক। তবে দ্রুত উদ্ধার কাজ শুরু করা গেছে। আগুন দ্রুত নিয়ন্ত্রণেও এসেছে। কিন্তু তিনটি শিশু, যারা আগেই গুরুতর অসুস্থ ছিল, তাদের আর বাঁচানো যায়নি।’ তার এ টুইটের কিছুক্ষণ পরে আরো এক শিশুর মৃত্যু হয়।

হাসপাতালে উদ্ধারকাজ চলাকালে সেখানে যান মধ্যপ্রদেশের স্বাস্থ্য শিক্ষামন্ত্রী বিশ্বাস সারং। তিনি বলেন, ঘটনার সময় ওই বিভাগে ৪০টি শিশু ছিল। তার মধ্যে ৩৬ জন আপাতত সুরক্ষিত। মৃত শিশুর পরিবারকে চার লাখ টাকা করে এককালীন অর্থসাহায্য করবে সরকার।

ভোপাল পৌরসভার অগ্নিনির্বাপণ বিভাগের কর্মকর্তা রামেশ্বর নীল বলেন, ধারণা করা হচ্ছে, শর্ট সার্কিট থেকেই আগুন লেগে তা হাসপাতালের ইলেকট্রিকের তারে দ্রুত ছড়িয়ে পড়ে। আগুনের ধোঁয়ায় ঢেকে যায় হাসপাতালের ফ্লোর।


poisha bazar

ads
ads