ভারতে আরও ৪ হাজার মৃত্যু


  • অনলাইন ডেস্ক
  • ১২ জুন ২০২১, ১০:৫৬

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুতে বিপর্যস্ত দেশ ভারতে প্রতিদিনই মারা যাচ্ছে আরও আরও মানুষ। দেশটিতে সংক্রমণ কিছুটা কমলের মৃত্যুহার এখনও কমেনি।

শনিবার (১২ জুন) ওয়ার্ল্ডোমিটারের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় ভারতে এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৮৪ হাজার ৬৯৫ জন। গতকাল শুক্রবার দেশটিতে শনাক্তের সংখ্যা ছিলো ৯১ হাজার ২৬৬ জন ও মারা যান তিন হাজার ৪০২ জন।

দেশটিতে এখন পর্যন্ত করোনায় মৃত্যু দাঁড়িয়েছে তিন লাখ ৬৭ হাজার ৯৭ জন। আর শনাক্ত হয়েছে দুই কোটি ৯৩ লাখ ৫৮ হাজার ৩৩ জন এবং সুস্থ হয়ে উঠেছে দুই কোটি ৭৯ লাখ এক হাজার ৬৮৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ৯০ হাজার ৩০১ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১৪ হাজার ৩১৭ জনের।
শনিবার (১২ জুন) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১১ হাজার ৫৫৯ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩৭ হাজার ৭৩৭ জন।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হলো ৩৮ লাখ ২৮২ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৬০ লাখ ৩১ হাজার ৮৯১ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ কোটি ৯৫ লাখ ৯৯ হাজার ৯৯৪ জন।

মানবকণ্ঠ/এনএস


poisha bazar

ads
ads