পরকীয়ার জন্য নগ্ন করে গ্রাম ঘুরানোয় নারীর আত্মহত্যা

- প্রতীকী ছবি

  • অনলাইন ডেস্ক
  • ০৮ মে ২০২১, ২০:৪৯,  আপডেট: ০৮ মে ২০২১, ২২:২০

ভারতে এক তরুণের সঙ্গে পরকীয়ার সম্পর্ক থাকায় বিবাহিত এক নারীকে নগ্ন করে গোটা গ্রাম ঘোরানো হয়েছে। মঙ্গলবারের এ ঘটনার পর লজ্জায় আত্মহত্যা করেছেন ওই নারী।

ত্রিপুরা রাজ্যের এই ঘটনা ভারতের স্থানীয় গণমাধ্যমে উঠে এসেছে। বিষয়টি প্রশাসনের নজরে আসলে শুক্রবার সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ভারতের স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, দেশটির দক্ষিণ ত্রিপুরায় সাব্রুমের বেটাগা গ্রামে এই ঘটনা ঘটে। ওই বিবাহিত নারী এবং এক তরুণের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়ার অভিযোগ ওঠে। বিষয়টি নিয়ে এলাকায় একটি সালিস সভা ডাকা হয়। সেখানে ওই নারীর পরকীয়া নিয়ে আপত্তিকর ভিডিও দেখানো হয় বড় স্ক্রিনে। এরপরই ওই নারীকে জুতো দিয়ে মারা হয় এবং হেনস্তা করা হয় বলে অভিযোগ। সেখানেই শেষ নয়, নারীকে নগ্ন করে গোটা গ্রাম ঘোরানো হয়। তারও ভিডিও রেকর্ডিং করেন কয়েকজন।

সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, এই ঘটনা সামনে আসতেই ত্রিপুরা হাইকোর্টের প্রধান বিচারপতি এএ কুরেশি এবং বিচারপতি এস তালাপাত্রের ডিভিশন বেঞ্চে একটি স্বতপ্রণোদিত মামলা শুরু হয়। সেখানে ওই মহিলাকে নগ্ন করে ঘোরানোর ভিডিওগুলো সামনে আসে। বিষয়টি নিয়ে মুখ্যসচিব, ডিজিপি, ত্রিপুরা দক্ষিণের এসপি এবং ওই এলাকার এসডিপিও-র কাছে পূর্ণাঙ্গ রিপোর্ট তলব করেছে আদালত।

এদিকে, আদালতের এই প্রক্রিয়া শুরুর পরের দিনই খবর আসে, নির্যাতিতা নারী আত্মহত্যা করেছেন। এরপরই ওই নারীর পরিবার প্রতিবেশীসহ কয়েক জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। পুলিশ তাদের মধ্যে কয়েক জনকে গ্রেপ্তারও করেছে বলে বলছে স্থানীয় গণমাধ্যমগুলো।

দক্ষিণ ত্রিপুরা পুলিশের এসপি কুলওয়ান্ট সিং বলেন, পুলিশ এরই ম মধ্যে তথ্য প্রমাণ সংগ্রহ করেছে। সেই সঙ্ড়ে কয়েকজন প্রতক্ষ্যদর্শীর বয়ান রেকর্ড করা হয়েছে। এগুলোর উপর ভিত্তি করে কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে।

মানবকণ্ঠ/এসকে


poisha bazar

ads
ads