ভারতে সেনাবাহিনীর হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাইলটের মৃত্যু


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৬ জানুয়ারি ২০২১, ১১:৪১

ভারতের কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। হেলিকপ্টারে থাকা দুজন পাইলটের মধ্যে একজন মারা গেছেন। এটি যান্ত্রিক ত্রুটির কারণে বিধ্বস্ত হয়েছে বলে জানা গেছে।

সোমবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের কাঠুয়া জেলায় দুর্ঘটনার কবলে পড়ে ওই হেলিকপ্টারটি। এ ঘটনায় হাসপাতালে নেয়ার পর এক পাইলটের মৃত্যু হয় এবং গুরুতর আহত অপর পাইলটকে মিলিটারি হাসপাতালে চিকিৎসাধীন।

ভারতের প্রজাতন্ত্র দিবসের আগে এই দুর্ঘটনার খবরে রীতিমতো দুশ্চিন্তায় পড়েছে ভারত। ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, পাঞ্জাবের পাঠানকোট শহর থেকে উড়ে আসছিল হাল্কা ওজনের হেলিকপ্টার ‘ধ্রুব’। এ সময় কাঠুয়া জেলার লাখানপুরে দুর্ঘটনায় পতিত হয় এটি। হেলিকপ্টারটিতে দুজন চালক ছিলেন। হ্যালের নির্মিত এই হেলিকপ্টারের দুর্ঘটনার নেপথ্যে প্রযুক্তিগত ত্রুটি রয়েছে। আর তার জন্যই ক্র্যাশ ল্যান্ডিং করতে বাধ্য হয় কপ্টারটি।

এর আগে ভারতের রাজস্থান রাজ্যে সোমবার বিমানবাহিনীর একটি মিগ-২১ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়। রাজ্যের সুরাটগড় এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। বিমানটি বিধ্বস্ত হলেও সৌভাগ্যক্রমে বেঁচে গেছেন পাইলট। ভারতীয় বিমানবাহিনীর পক্ষ থেকে এক টুইটে জানানো হয়, ওয়েস্টার্ন সেক্টরে ট্রেনিং চলাকালীন একটি মিগ-২১ বাইসন যুদ্ধবিমান ভেঙে পড়েছে। তবে ঠিক কী কারণে এ দুর্ঘটনা ঘটেছে তা নির্দিষ্টভাবে জানতে এরই মধ্যে বিশদ তদন্ত শুরু হয়েছে।

মানবকণ্ঠ/এনএস






ads
ads