ভারতে করোনায় মৃত্যু ১ লাখ ৩৪ হাজার ছাড়াল

- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৫ নভেম্বর ২০২০, ১২:১৬

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) তাণ্ডবে বিপর্যস্ত ভারত। দেশটিতে প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এরই মধ্যে প্রতিবেশী এই দেশটিতে আক্রান্তের সংখ্যা ৯২ লাখ ২২ হাজার ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১ লাখ ৩৪ হাজার।

বুধবার (২৫ নভেম্বর) ভারত সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেয়া তথ্য অনুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪৪,৩৭৬ জন। মৃত্যু হয়েছে ৪৮১ জনের, এবং করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩৭,৮১৬ জন।

ভারতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯২ লাখ ২২ হাজার ২১৭ জন। বর্তমানে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৪৪ হাজার ৭৪৬ জন। এখন পর্যন্ত মোট ৮৬ লাখ ৪২ হাজার ৭৭১ জন সুস্থ হয়ে উঠেছেন। মোট মৃত্যুর সংখ্যা ১ লাখ ৩৪ হাজার ৬৯৯ জন।

অন্যদিকে, গত ২৪ ঘন্টায় পজিটিভিটি রেট বা সংক্রমণের হার হচ্ছে ৩.৮৩%। করোনা পরীক্ষাও হয়েছে অনেক বেশি। সংখ্যাটা ১১ লক্ষ ৫৯ হাজার ৩২ জন।

পজিটিভিটি রেট বা সংক্রমণের হার হল, প্রতিদিন যত সংখ্যক মানুষের পরীক্ষা হচ্ছে তার মধ্যে যত শতাংশের কোভিড রিপোর্ট পজিটিভ আসছে, সেটিই পজিটিভিটি রেট বা সংক্রমণের হার।

শীত পড়ছে, ফলে ভারতের বেশ কিছু রাজ্যে বাড়ছে সংক্রমণ। রাজস্থান, হিমাচল প্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাতের মতো রাজ্যগুলিতে শীত পড়ার সঙ্গে সঙ্গে ধীরগতিতে বাড়ছে সংখ্যাটা।

দিল্লিতে সংক্রমণ বৃদ্ধির সঙ্গে সঙ্গে বেড়েছে দৈনিক মৃত্যু সংখ্যাও। ২৪ ঘণ্টায় সেখানে করোনায় ১০৯ জন প্রাণ হারিয়েছেন।

পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৪৫ জন।এ নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪ লক্ষ ৬৩ হাজার ৪৬৩ জনে।

মানবকণ্ঠ/এসকে






ads