ভারতে করোনায় মৃতের সংখ্যা ৯২ হাজার ২শ' ছাড়াল

ভারতে করোনায় মৃতের সংখ্যা ৯২ হাজার ২শ' ছাড়াল

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৫ সেপ্টেম্বর ২০২০, ১৪:৩০

ভারতে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৮ লাখ ১৮ হাজার ৫৭০ হয়েছে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯২ হাজার ২৯০। গতকাল বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে আজ শুক্রবার সকাল পর্যন্ত ৮৬ হাজার ৫২ টি নয়া সংক্রমণ এবং একইসময়ে ১ হাজার ১৪১ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

মোট আক্রান্তের মধ্যে ৪৭ লাখ ৫৬ হাজার ১৬৪ জন চিকিৎসা মুক্ত বা সুস্থ হয়েছেন। বর্তমানে ৯ লাখ ৭০ হাজার ১১৬ জন সক্রিয় করোনা রোগী হাসপাতাল অথবা হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছেন।

ভারতে গতকাল (বৃহস্পতিবার) পর্যন্ত মোট ৬ কোটি ৮৯ লাখ ২৮ হাজার ৪৪০ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে গতকালই ১৪ লাখ ৯২ হাজার ৪০৯ জনের করোনা পরীক্ষা করা হয়। বর্তমানে সক্রিয় করোনা রোগীর হার ১৬.৬৭ শতাংশ এবং মৃত্যু হার দাঁড়িয়েছে ১.৫৯ শতাংশে।

এদিকে, পশ্চিমবঙ্গের পরিবহণ মন্ত্রী ও তৃণমূলের সিনিয়র নেতা শুভেন্দু অধিকারী করোনা আক্রান্ত হয়েছেন। তাঁর মা-ও করোনা আক্রান্ত হওয়ায় তাকে কোলকাতার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরআগে রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু, খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও প্রাণীসম্পদ মন্ত্রী স্বপন দেবনাথ করোনা আক্রান্ত হন। তিনজনেই বর্তমানে সুস্থ আছেন।

অন্যদিকে, কর্ণাটকের কংগ্রেস বিধায়ক বি নারায়ণ রাও (৬৫) করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। গতকাল বিকেলে তিনি একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত ১ সেপ্টেম্বর তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ শিসোদিয়া করোনা ও ডেঙ্গু আক্রান্ত হওয়ায় তিনি হাসপাতালে ভর্তি রয়েছেন। এছাড়া অসমের সাবেক মুখ্যমন্ত্রী ও কংগ্রেসের সিনিয়র নেতা তরুণ গগৈ করোনা পরবর্তী জটিলতার কারণে গুরুতর অসুস্থ হওয়ায় তাকে হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে।

মানবকণ্ঠ/এইচকে





ads