আইসিইউতে প্রণব মুখার্জি

- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১১ আগস্ট ২০২০, ১১:০৪

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মাথায় অস্ত্রোপচার সফল হয়েছে। তাকে আইসিইউতে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে। আগামী ৯৬ ঘণ্টা তাঁকে পর্যবেক্ষণে রাখা হবে বলে জানা গেছে।।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্থান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, রবিবার রাতে শৌচাগারে পড়ে গিয়ে মাথায় আঘাত পান ৮৪ বছর বয়সী ভারতের সাবেক রাষ্ট্রপতি। এর পরে তার ডান হাত তুলতে অসুবিধা হচ্ছিল বলে চিকিৎসকের পরামর্শে সোমবার সেনাবাহিনীর আর অ্যান্ড আর হাসপাতালে তাকে ভর্তি করা হয়। হাসপাতালে রুটিন পরীক্ষায় তার দেহে কোভিড সংক্রমণ ধরা পড়ে, যদিও কোনও উপসর্গ ছিল না।

সোমবার এক টুইট বার্তায় তিনি নিজেই করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

টুইট বার্তায় প্রণব মুখার্জি লিখেছেন, আমি কোভিড-১৯য়ে আক্রান্ত হয়েছি। অন্য একটি কারণে আমি হাসপাতালে গিয়েছিলাম। সেখানে পরীক্ষা করে দেখা যায়, আমি কোভিড পজিটিভ। গত সপ্তাহে যারা আমার সংস্পর্শে এসেছেন তাদেরকে সেলফ আইসোলেশনে থাকতে এবং কোভিড-১৯ পরীক্ষা করার জন্য অনুরোধ জানাচ্ছি।

এ দিন প্রণব মুখার্জির শারীরিক পরিস্থিতি সম্পর্কে তার কন্যা তথা কংগ্রেস নেত্রী শর্মিষ্ঠা মুখোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন রাষ্ট্রপতি রাম নাথ কোভিন্দ। প্রাক্তন রাষ্ট্রপতির দ্রুত আরোগ্য কামনা করেছেন ভারতের রাষ্ট্রপতি কোভিন্দসহ ভারতের বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতারা।

মানবকণ্ঠ/এসকে





ads







Loading...