ভারতে করোনায় মৃত্যু একদিনে ২০ শতাংশ বেড়েছে

মানবকণ্ঠ
- ছবি : সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৭ জুন ২০২০, ১০:৪৭

ভারতে গত মঙ্গলবারের চেয়ে বুধবার মৃতের সংখ্যা একদিনে ২০ শতাংশ বেড়ে ১১ হাজার ৯১৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০ হাজার ৯১৪ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়েছে। দেশটিতে মোট আক্রান্ত এখন ৩ লাখ ৫৩ হাজার ৮৭২ জন। খবর- টাইমস অব ইন্ডিয়া'র।

প্রতিবেদনে প্রকাশ, ভারতে চারদিন আগে আক্রান্তের সংখ্যা ছিল ৩ লাখ। এদিকে গত দিনে নতুন করে তালিকাভূক্তদের মধ্যে রয়েছে শীর্ষ আক্রান্ত রাজ্য মহারাষ্ট্র। রাজ্যটি তাদের মৃত্যু তালিকায় নতুন করে আরও ১ হাজার ৩২৮ জনের নাম যুক্ত করেছে। তালিকার বাইরে থাকাদের মধ্যে ৮৬২ জনই ছিল প্রাদেশিক রাজধানী মুম্বাইয়ের।

মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮১ জনের মৃত্যুর পর সোমবারের ৪ হাজার ১২৮ থেকে মঙ্গলবার মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ হাজার ৫৩৭ জন। এদিকে শুধু মুম্বাইয়ে গত সোমবার মোট মৃতের সংখ্যা ২ হাজার ২৫০ জন থাকলেও মঙ্গলবার নতুন করে ৫৫ মৃত্যুর পর এই সংখ্যাটা বেড়ে হয়েছে ৩ হাজার ১৬৭ জন।

টাইমস অব ইন্ডিয়া জানায়, মঙ্গলবার দিল্লিতে নতুন করে ৪৩৭ জনের নাম তালিকাভূক্ত হওয়ায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১ হাজার ৮৩৭ জন। দিল্লি রাজ্য সরকারের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, এরমধ্যে থাকা নামগুলোর ৩৪৪ জন আগেই মারা গেছে। তবে ২৪ ঘণ্টায় দিল্লিতে নতুন করে করে ৯৩ জন মারা গেছে; যা একদিনে সেখানে সর্বোচ্চ।

মানবকণ্ঠ/এইচকে





ads







Loading...