স্ত্রীসহ মাফিয়া ডন দাউদ ইব্রাহিম করোনায় আক্রান্ত!


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৬ জুন ২০২০, ১০:০৩

মাফিয়া ডন দাউদ ইব্রাহিম ও তার স্ত্রী মেহেজবিন করোনায় আক্রান্ত হয়েছেন। ১৯৯৩ সালে মুম্বাই বিস্ফোরণের মূল অভিযুক্ত দাউদ ইব্রাহিম ও তার স্ত্রী। শুক্রবার এ খবর জানিয়েছে ইন্ডিয়া ডটকম ও আনন্দবাজার পত্রিকা।

প্রতিবেদনে দাবি করা হয়, করাচির একটি হাসপাতালে ভর্তি রয়েছেন তারা। তাদের গৃহকর্মী ও নিরাপত্তারক্ষীদের কোয়রান্টিনে পাঠানো হয়েছে।

প্রতিবেদনে দাবি করা হয়, পাকিস্তানের গুপ্তচর সংস্থা ইন্টার-সার্ভিসেস ইনটেলিজেন্স (আইএসআই)-এর কাছে দাউদের আক্রান্ত হওয়ার খবর আগেই ছিল। করাচির সেনা হাসপাতালে তাদের রাখা হয়েছে।

এর আগে ভারত সরকারের একাধিক গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমগুলো জানায়, ডন দাউদ ইব্রাহিম ও তার স্ত্রী মেহেজবিন করোনায় আক্রান্ত হয়েছেন। শুধু দাউদ ও তার স্ত্রী নয়, করোনা আক্রান্ত হয়েছেন এ ডনের একজন ব্যক্তিগত দেহরক্ষী এবং কর্মীও।

জানা যায়, দাউদের বডিগার্ড ও অন্য সহায়কদের কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। দাউদ ও তার স্ত্রী মেহেজবিন চিকিৎসাধীন। করাচির এক মিলিটারি হাসপাতালে দাউদ ও তার স্ত্রীর চিকিৎসা চলছে।

তবে ডন দাউদ ইব্রাহিম ও তার স্ত্রী মেহেজবিন করোনায় আক্রান্ত হবার খবর সম্পূর্ণ ভুয়া বলে নাকচ করে দিয়েছেন দাউদ ইব্রাহিমের ভাই আনিস ইব্রাহিম। আন্ডারওয়ার্ল্ড 'ডি-কোম্পানি'র সমস্ত আর্থিক লেনদেনের বিষয় দেখাশোনা করেন আনিস।

আনিস ইব্রাহিমের সরাসরি বরাত দিয়ে ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিস (এআইএনএস) এর এক প্রতিবেদন জানায়, দাউদ ইব্রাহিম ও পরিবারের কেউই করোনায় আক্রান্ত নয়। তারা এখন তাদের বাড়িতে কোয়ারেন্টিনে আছে। এদিকে সংযুক্ত আরব আমিরাত ও পাকিস্তানের করাচিতে ব্যবসা পরিচালনার কথাও স্বীকার করেন আনিস ইব্রাহিম।

প্রসঙ্গত, ১৯৯৩ সালের ১২ মার্চ মুম্বাইয়ের ১৩টি স্থানে বিস্ফোরণ হয়। এতে সাড়ে তিন শ সাধারণ মানুষ নিহত হয়। ভারতের পুলিশের ধারণা, এ বোমা হামলায় দাউদের হাত ছিল। এরপর থেকেই তাকে ধরার জন্য খুঁজছে ভারতের পুলিশ। তবে পুলিশ বলে আসছে, দাউদকে পাকিস্তান সরকার আশ্রয় দিয়েছে। একই সঙ্গে তিনি পাকিস্তান থেকে এখনো তার অপরাধ কার্যক্রম পরিচালনা করছেন। অন্যদিকে, যুক্তরাষ্ট্র ২০০৩ সালে দাউদকে আন্তর্জাতিক জঙ্গি হিসেবে আখ্যা দিয়েছে। একই সঙ্গে ইন্টারপোলও তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে।




Loading...
ads






Loading...